সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আইনজীবীদের প্রচারনা

0
474

ঢাকা: আসন্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন: ২০১৮-২০১৯ এ ‘জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল’ (নীল প্যানেল) এর সভাপতি প্রার্থী ও বর্তমান সভাপতি এ্যাডভোকেট জয়নুল আবেদীন এর পক্ষে তরুন আইনজীবীরা সুপ্রিম কোর্ট ও ঢাকা জজ কোর্টে নির্বাচনী প্রচারনা চালিয়েছে। ১৫ মার্চ ২০১৮ ইং তারা এ প্রচারনা চালায়। এসময় তারা আইনজীবীদের (ভোটারদের) মূল্যবান ভোট, দোয়া ও সমর্থন চান। এছাড়াও সকলের আর্শিবাদ কামনা করেন তারা। এসময় উপস্থিত ছিলেন, এ্যাডভোকেট জহিরুল ইসলাম সুমন, এ্যাডভোকেট মোঃ আল-আমিন, এ্যাডভোকেট সাইদুর রহমান মাইনুল, এ্যাডভোকেট রায়হান বিশ্বাস, ব্যারিষ্টার মহিউদ্দিন হানিফ, এ্যাডভোকেট পাপড়ী হাসান প্রমুখ।
প্রচারনা কালে এ্যাডভোকেট মোঃ আল-আমিন বলেন, প্রতিহিংসার বিচারে বন্দী; গণতন্ত্র, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও জনগণের আস্থার প্রতীক, মাদার অব ডেমোক্রেসি, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করার প্রতিবাদে নীল প্যানেল’কে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে।
জানাযায়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ সেশনের নির্বাচনের জন্য বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তবাদী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) সভাপতি হিসেবে অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সম্পাদক হিসেবে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। গত ৬ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কনফারেন্স কক্ষে বিএনপি সমর্থিত জাতীতাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র আইনজীবীদের এক বৈঠকে এ দুই পদে প্রার্থী চূড়ান্ত করা হয়। এয়াড়া প্যানেলের অপর প্রার্থীরা হলেন, সহ-সভাপতি আব্দুল জব্বার ভূইয়া, এমডি গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন, আনজুমানারা বেগম মুন্নী, সদস্য ব্যারিস্টার সাইফুর আলম মাহমুদ, জাহাঙ্গীর জমাদ্দার, এমদাদুল হক, মাহফুজ বিন ইউসুফ, সৈয়দা শাহীনারা লাইলী, নাসরিন খন্দকার শিল্পী।
উল্লেখ্য, সভাপতি প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও বিএনপির ভাইস- চেয়ারম্যান, বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী এবং সম্পাদক প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বর্তমান সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব, সাবেক সংসদ সদস্য, নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here