সুন্দরগঞ্জের চন্ডিপুর ইউপি’র নির্বাচন ২৬ জুন: প্রার্থী ৫৩

0
752

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ১৪ নম্বর চন্ডিপুর ইউপির সাধারণ নির্বাচন আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে মর্মে দিনক্ষণ ধার্য করেছেন নির্বাচন কমিশন (স্থানীয় সরকার বিভাগ)। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জনসহ সকল পদে ৫৩ প্রার্থী পারস্পরিক প্রতিদ্বন্দ্বীতা করছেন।
বিভিন্ন সুত্রে জানা যায়, ২০১৬ সালের মার্চসহ ৩ দফা পিঁছিয়ে যাবার পর এবারে চতুর্থ বারের মতো আগামী ২৬ জুন জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে এ নির্বাচন। এতে চেয়ারম্যান পদে ৫, ৩টি সংরক্ষিত আসনের সদস্য পদে ৮ ও ৯টি সাধাররণ আসনের সদস্য পদে ৪৮ জনসহ মোট ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আ’লীগ মনোনীত আব্দুছ সোবহান সরকার (নৌকা), বিএনপি মনোনীত আব্দুল মালেক মিঞা (ধানের শীষ), জাপা মনোনীত ফুল মিঞা (লাঙ্গল)। এছাড়া, স্বতন্ত্র ২ প্রার্থী হলেন- মাইদুল ইসলাম (আনারস) ও রাজা প্রামাণিক (মোটর-সাইকেল)। এনির্বাচনকে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাচনের দিনসহ এর আগের দিন ও পরে দিন নিয়োজিত থাকবেন- ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ প্লাটুন বিজিবি, ২ টিম বিজিবি, পুলিশ- এপিবিয়ন (সমন্বীত) ৩টি টিম। এছাড়া, নির্বাচন চলাকালে প্রত্যেকটি ভোট কেন্দ্রে নিয়োজিত থাকবেন অস্ত্রসহ ১ জন করে পুলিশ অফিসার, ২ জন করে পুলিশ কনেস্ট্রবল, ১ জন করে আনসার (এপিসি), ২ জন করে আনসার ও লাঠিসহ অঙ্গীভূত আনসার ও ভিডিপি সদস্য-১৩ জন (এরমধ্যে পুুরুষ-৭ ও মহিলা- ৬ জন করে মোট ২’শ ৬১ জন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য।
উল্লেখ্য, বিগত ২০১৬ সালের ৩১ মার্চ উনিয়নের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবার কথা থাকলেও মহামান্য হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে ২বার ও নির্বাচন কমিশনের স্থানীয় সরকার বিভাগের ভুলবশতঃ একবারসহ মোট ৩ বার এ নির্বাচন পিঁছিয়ে যায়। ফলে আগামী ২৬ জুন অনুষ্ঠিতব্য ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা- ২২ হাজার ৩’শ ৬৭ জন। এরমধ্যে পুরুষ- ১০ হাজার ৯’শ ৪৭ ও নারী ভোটারের সংখ্যা ১১ হাজার ৪’শ ২০ জন।
বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং অফিসার ও উপজেলা পল্লী উন্নয়ন অফিসার- ফজলে রাব্বী সাজ্জাদুর রহমান জানান নির্বাচনের পরিবেশ যাতে সুষ্ঠু ও নিরপেক্ষ হয়। সে লক্ষ্যে তিনি সকলেও সার্বিক সহযোগিতা কামনা করেন।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here