সিরাজগঞ্জ সদর আ’লীগ ও অংগ সংগঠনের পুর্নাংগ কমিটি নাই

0
299

মোঃ জহির রায়হান-সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ সদর আওয়ামীলীগের আহবায়ক কমিটি বেশ কিছু দিন পুর্বে গঠিত হলেও এখন পর্যন্ত পুর্নাংগ কমিটি গঠন করতে পারেন নাই আহবায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজউদ্দিন। যদিও অল্প কিছু দিন পুর্বে সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয় এবং হেলাল উদ্দিন সভাপতি ও দানিউল হক মোল্লা সাধারন সম্পাদক নির্বাচিত হয়ে খুব দ্রুততার সাথে পুর্নাংগ পৌর আওয়ামীলীগের কমিটি গঠন করেন।
সিরাজগঞ্জ পৌর যুবলীগের আহবায়ক কমিটির বয়স কয়েক বছর হলেও আহবায়ক এমদাদুল হক সম্মেলনের মাধ্যমে পুর্নাংগ কমিটি গঠন করতে পারেন নাই আর যে কারনে অনেকেই মনে করেন “ শহর যুবলীগ একটি স্থবির সংগঠনে পরিনত হয়েছে”। আহবায়ক এমদাদুল হক বর্তমানে জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
সিরাজগঞ্জ পৌর স্বেচ্ছসেবকলীগের কমিটি হঠাত করে বিলুপ্ত ঘোষনা করা হয় এবং নাসিম রেজা নুর দিপুকে আহবায়ক ও দুইজনকে যুগ্ম আহবায়ক করা হয় । আহবায়ক কমিটির সম্মেলন অনুষ্ঠিত করার মেয়াদ পুর্ন হলেও তারা সম্মেলন করে নির্বাচিতদের হাতে দায়িত্ব ভার তুলে দিতে ব্যর্থ হয়েছেন বলে অনেক নেতা কর্মী মনে করেন।
কয়েকদিন পুর্বে সিরাজগঞ্জ পৌর ছাত্র লীগের কমিটি গঠিত হয় যার কারনে সংগঠনটি পেয়েছে গতি ও কর্মমুখর হয়েছে কর্মীরা।
সিরাজগঞ্জ সদর উপজেলা যুবলীগের মেয়াদ অনেকদিন পুর্বে উত্তীর্ন হলেও নতুন কমিটি না হওয়ায় সংগঠনটি একটি মৃত প্রায় সংগঠনে পরিনত হয়েছে বলে কয়েকজন নেতা অভিযোগ করেন।
সিরাজগঞ্জ সদর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নাম ৪ মাস আগে ঘোষিত হলেও সভাপতি আলামীন তালুকদার ও সাধারন সম্পাদক রাজু আহমেদ আজ পর্যন্ত পুর্নাংগ কমিটি গঠন করতে পারেন নাই। তারা ৯নং কালিয়া হরিপুর ইউনিয়ন ও ৪ নং শিয়ালকোল ইউনিয়নের স্বেচ্ছাসেবক্লীগের সম্মেলন বেশ কিছু দিন পুর্বে অনুষ্ঠিত করলেও অদৃশ্য কারনে ইউনিয়ন দুটির কমিটি দিতে ব্যর্থ হয়েছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক প্রবীন ও সাবেক নেতা বলেন-“ পুর্নাংগ কমিটি না থাকায় সংগঠন গুলো মুষ্টিমেয় কিছু ব্যক্তির হাতে বন্দি হয়ে পড়েছে যার প্রভাব জাতীয় নির্বাচনে পরবে কারন পদ পেলে কর্মীরা সক্রিয় ও কর্মঠ হয়ে ওঠে। সক্রীয় ও কর্মঠ কর্মীরাই তৃনমুল জনগনের নিকট হতে দলের পক্ষে ভোট চাইবে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here