সিরাজগঞ্জের পাচলিয়ায় স্কুল ম্যানেজিং কমিটি নির্বাচন নিয়ে সংঘর্ষ ,আহত-১

0
340

মোঃ জহির রায়হান-সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ জেলাধীন সলঙ্গা থানার অন্তর্গত ও উল্লাপাড়া উপজেলাধীন পাচলিয়া অদরুল আলম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে দ্বন্দের জের ধরে শনিবার সন্ধ্যায় একটি সংঘর্ষে মনোয়ারুল ইসলাম মুকুল (৪৭)আহত হন। তাকে আহত অবস্থায় সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেয়া হলে ডাক্তার প্রাথমিক               চিকিৎসা দিয়ে ছেড়ে দেন।
আহত মুকুল সাবেক চেয়ারম্যান মৃত দারোগ আলী সরকারের ছেলে। আহত মুকুল প্রতিবেদককে জানান- পাচলিয়া বদরুল আলম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অংশ গ্রহন করার জন্য মনোনয়নপত্র তুলতে আমাকে বাধা প্রদান করা হয়। এই প্রেক্ষিতে সিরাজগঞ্জ কোর্টে একটি মামলা দায়ের করা হয়েছে , মামলা নং-৬৬/১৮।
তিনি আরো জানান- উক্ত বিদ্যালয়ের ৪ টার্মের সভাপতি আরাফাত রহমান আমাকে মনোনয়নপত্র উত্তোলনে বাধা প্রদানের কাজটি করেন। এবং শনিবারে আমাকে লাঞ্ছিত ও আহত করেছে।
পাচলিয়া বদরুল আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ বলেন- প্রতি দুই বছরের জন্য ১১ সদস্য বিশিষ্ট ম্যানেজিং কমিটি গঠন করা হয়।অভিভাবক-৪ জন, মহিলা অভিভাবক -১, শিক্ষকদের মধ্য থেকে ৩ জন ,দাতা সদস্য ১ জন , প্রধান শিক্ষক ১ জন ও বিদ্যুতশাহী ১ জন। বর্তমান সভাপতি আরাফাত রহমান একজন দাতা সদস্য এবং ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যদের ভোটে বিগত ৮ বছর হল সভাপতির দায়িত্ব পালন করছেন। বর্তমানে উক্ত বিদ্যালয়ে ১০৫০ জন ছাত্রছাত্রী লেখাপড়া করছে। এবং মোট ২১ জন শিক্ষক কর্মচারী কর্মরত আছেন।
এ ব্যাপারে আরাফাত রহমানের সাথে যোগাযোগ করলে তিনি জানান- আমি সভাপতি থেকে স্কুলের উন্নয়ন ও ছাত্র ছাত্রীদের ভালো ফলাফল অর্জনের জন্য কাজ করে আসছি। প্রতিহিংসা পরায়ন হয়ে অনেকেই আমার বিরুদ্ধে অভিযোগ করতে পারেন।
তথ্য সুত্রে আনা যায়- মাধ্যমিক শিক্ষা অফিস থেকে গত বুধবার অথবা বৃহস্পতিবার তিন দিনের শোকজের চিঠি এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here