সাভারের তিন মহাসড়ক ৪০ কি.মি. যানজট

0
438
সাভারের তিন মহাসড়ক ৪০ কি.মি. যানজট
সাভারের ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কসহ শাখা সড়কে প্রায় ৪০ কিলোমিটার যানজটের সৃষ্টি। ছবিঃ সংগৃহীত।

খবর৭১ঃ

সাভারের ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কসহ শাখা সড়কে প্রায় ৪০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতেকরে কয়েক কিলোমিটার সড়ক পাড়ি দিতে ঘণ্টা পর ঘণ্টা বসে থাকতে হচ্ছে যাত্রীদের। বৃহস্পতিবার (০৮ আগস্ট) রাত ৮টার দিকে সাভার ও আশুলিয়ার তিন সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এসময় সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের আরিচামুখে নবীনগর থেকে বিশমাইল পর্যন্ত ৪ কিলোমিটার, টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের উভয়মুখে আশুলিয়ার বাইপাইল থেকে আশুলিয়া ৯ কিলোমিটার, নবীনগর-চন্দ্রা মহাসড়কের নবীনগর থেকে চন্দ্রামুখে ১৫ কিলোমিটার ও একই সড়কের চন্দ্রা থেকে বাইপাইল ১২ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে এ সড়কে চলাচলরত যানবাহনের যাত্রীদের।

এছাড়া বিকেল থেকে শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ায় শিল্পকারখানাসহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ঈদের ছুটিতে সড়কে ঘরমুখো মানুষের চাপ বৃদ্ধি পেয়েছে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সাইদুর রহমান বলেন, টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে আশুলিয়ার শিমুলিয়া এলাকায় হাঁটু পরিমাণ জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এছাড়া ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাস স্ট্যান্ড এলাকাতেও সড়কে পানি জমেছে। এতে করে যানবাহনগুলো ধীর গতিতে চলছে। ফলে এসব সড়কে থেমে থেমে কিছুটা যানজটের সৃষ্টি হলেও ঢাকা জেলা পুলিশ তা নিরসনে তৎপর রয়েছে। আশা করি অচিরেই সড়কের পরিস্থিতি স্বাভাবিক হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here