সাকিব-তামিমদের ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি

0
531

খবর ৭১:হাতুরু সিংহে চলে যাওয়ার পর থেকেই জাতীয় দলের জন্য কোচ খুঁজছে বাংলাদেশ। ইতোমধ্যে রিচার্ড পাইবাস, ফিল সিমন্সসহ কয়েকজন সাক্ষাৎকারও দিয়েছেন। অনেকে আগ্রহ প্রকাশ করেছেন। তবে এখন চূড়ান্ত হয়নি কে হচ্ছেন প্রধান কোচ। তবে তার আগে আসন্ন ত্রিদেশীয় সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজকে সামনে রেখে ব্যাটিং কোচ হিসেবে নিল ম্যাকেঞ্জিকে নিয়োগ দিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কে এই ম্যাকেঞ্জি?
দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্সে জন্মগ্রহলকারী ম্যাকেঞ্জি, ২০০০ সালে আফ্রিকা দলে অভিষেক হয়। তার বাবা কেভিন ম্যাকেঞ্জিও ছিলেন একজন ক্রিকেটার। ২০০০ সাল থেকে ২০০৯ পর্যন্ত আফ্রিকার হয়ে ৫৮টি টেস্টে এক ডাবলসহ পাঁচ সেঞ্চুরি এবং ১৬টি হাফসেঞ্চুরিতে ৩২৫৩ রান করেন। ৬৪টি ওয়ানডে ম্যাচে দুই সেঞ্চুরি এবং ১০টি অর্ধশতক মিলে ১৬৮৮ রান করেন এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

২০০৮ সালে বাংলাদেশের বিপক্ষে গ্রেম স্মিথের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৪১৫ রানের বিশ্ব রেকর্ড গড়েন ম্যাকেঞ্জি। সেই টেস্টে তিনি একাই করেছিলেন ২২৬ রান। একই বছর ইংল্যান্ডের বিপক্ষে ক্রিজে টানা নয় ঘণ্টা অবস্থান করে ৪৪৭ রান মোকাবেলা করেন ১৩৮ রানের ইনিংসে খেলেন। ভারতের বিপক্ষে ১৫৫ রানের অপরাজিত ইনিংস খেলে ক্রিকেট থেকে অব্যাহতি নেন।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here