সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রীর বক্তব্য দাম্ভিকতার প্রতিধ্বনী : মোস্তফা

0
327

খবর৭১:
গণভবনে সাংবাদিক সম্মেলনে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যকে ‘রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত’ অভিহিত করে বাংলাদেশ ন্যাপ এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সোমবার প্রধানমন্ত্রী যখন সংবাদ সম্মেলনে কথা বলছিলেন, তখন তার স্বরের মধ্যে, তার সুরের মধ্যে, তার কথার মধ্যে, তার ভাষার মধ্যে এক নায়েকের ভাষা প্রতিধ্বনীত হচ্ছিল। জাতি অহংকার আর দাম্ভিকতা পর্যবেক্ষন করলো।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া একজন নেত্রী যিনি দীর্ঘকাল গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, দেশের তিন বার নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন, বিরোধী দলের নেত্রী ছিলেন, যিনি জীবনে কখনো নির্বাচনে পরাজিত হননি তার সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য পরিপূর্ণভাবেই রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত।

বুধবার নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে মহান ভাষা আন্দোলন ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সরকার বিরোধী মতবাদকে নিয়ন্ত্রন করতে গিয়ে মহান ভাষা আন্দোলনের চেতনাকে পদদলীত করছে। বেগম খালেদা জিয়াকে কারাগারে প্রেরন করে গণতন্ত্রকে হুমকির মুখে ঠেলে দিয়েছে।

চলমান সংকট থেকে দেশকে উত্তোরনের জন্য সকল নিবন্ধিত রাজনৈতিক দলের সাথে সংলাপে বসতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘অহংকার, দাম্ভিকতা বাদ দিয়ে দেশকে রক্ষার জন্য, চলমান সংকট কাটিয়ে ওঠার জন্য দেশের সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় বসুন।

তিনি বলেন, আলোচনায় বসে কীভাবে নিরপেক্ষ সরকারের অধীনে অংশগ্রহনমূলক সুষ্ঠু নির্বাচন হতে পারে এর ব্যবস্থা করুন। এই সংকট থেকে পরিত্রাণ পেতে জাতীয় ঐক্য সৃষ্টি করতে রাজনৈতিক দল, সুশীল সমাজ, দেশপ্রেমিক এবং গণতন্ত্রকামী মানুষ এগিয়ে আসুন।

ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলুর সভাপতিত্বে সভায় আলোচনায় অংশগ্রহন করেন গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, নির্বাহী সদস্য এডভোকেট এস. এম. আব্দুস সাত্তার, নগর যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ নজরুল ইসলাম, যুবনেতা আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

অনুষ্ঠানে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক আন্দোলনের শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন :

এদিকে সকালে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ’র পক্ষ থেকে ভোরে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু, যুবনেতা আবদুল্লাহ আল কাউছারী, ছাত্রনেতা সোলায়মান সোহেল প্রমুখ।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here