সরাসরি সম্প্রচারের সময় গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন এক সাংবাদিক

0
285

খবর৭১:নিকারাগুয়ায় সরকারবিরোধী বিক্ষোভ টেলিভিশনে সরাসরি সম্প্রচারের সময় গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন এক সাংবাদিক। অ্যাঞ্জেল গাহোনা নামের ওই রিপোর্টার ওই সময় ক্যারিবিয়ান কোস্টের শহর ব্লুফিল্ডসের এক ব্যাংকে ক্ষয়ক্ষতির অবস্থা নিয়ে ফেসবুকে লাইভ করছিলেন।

ভিডিও ফুটেজে দেখা যায়, গুলিবিদ্ধ হয়ে তিনি মাটিতে লুটিয়ে পড়ছেন এবং রক্ত গড়িয়ে পড়ছে চারপাশে। ভিডিও ফুটেজে আরো দেখা যায়, গুলিবিদ্ধ হওয়ার আগ মুহূর্তে গাহোনা ব্যাংকের একটি ভাঙা ক্যাশ মেশিনের বর্ণনা দিচ্ছিলেন।

চারপাশ থেকে সেসময় তার নাম ধরে চিৎকার করে ডাকতে শোনা যায় মানুষকে এবং সাহায্যের জন্য অনেকে এগিয়ে আসেন। তবে গুলি কোথা থেকে আসে বা কে গুলি করেছে- তা এখনো চিহ্নিত হয়নি।

২০১৬ সালের নির্বাচনে ওর্তেগা প্রেসিডেন্ট নির্বাচিত হন। পেনশন ব্যবস্থায় পরিবর্তন আনার পর গত বুধবার থেকে প্রেসিডেন্ট ড্যানিয়েল ওর্তেগার বিরুদ্ধে বিক্ষোভ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ১০ জনের বেশি মানুষ মারা গেলেন।

পেনশন সংস্কারের ফলে এখন কর্মী এবং নিয়োগকর্তা উভয়কেই বেশি অর্থ দিতে হবে। কিন্তু সামগ্রিকভাবে পেনশন সুবিধা পাঁচ শতাংশ কমে যাবে।

ওর্তেগা বিক্ষোভকারীদের আলোচনার প্রস্তাব দিলেও, আন্দোলনকারীরা তা প্রত্যাখ্যান করেছে।

তাদের দাবি, আগে পুলিশকে সহিংসতা বন্ধ করতে হবে।
বিক্ষোভকারীরা সরকারি ভবনে আগুন ধরিয়ে দেয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি ভবনে নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। দেশটির শিক্ষাপ্রতিষ্ঠানে পুলিশের হামলায় শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে।

পোপ ফ্রান্সিস সহিংসতা বন্ধের আহ্বান জানিয়েছেন। দেশটির একটি মানবাধিকার সংগঠন বলছে, সহিংসতায় মৃতের সংখ্যা ২৫ জন ছাড়িয়ে গেছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here