সরকারি বাড়িতে থেকেও বেতনের সঙ্গে ভাড়া উত্তোলন অধ্যক্ষের

0
434
সরকারি বাড়িতে থেকেও বেতনের সঙ্গে ভাড়া উত্তোলন অধ্যক্ষের
পটুয়াখালী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর জয়দেব স্বজ্জন। ছবিঃ রাকিব হাসান, পটুয়াখালী প্রতিনিধি।

খবর৭১ঃ

রাকিব হাসান, পটুয়াখালী প্রতিনিধিঃ তথ্য গোপন করে সরকারি বাসায় পরিবার নিয়ে বসবাস করেও বছরের পর বছর বাড়ি ভাড়া উত্তোলন করছেন পটুয়াখালী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর জয়দেব স্বজ্জন। এ নিয়ে বিব্রত কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। তবে সরকার চাইলে বাড়ি ভাড়া বাবদ নেওয়া অর্থ ফেরতে দেবেন বলে দাবি অভিযুক্ত শিক্ষকের।

২০১২ সালের ২৬ আগস্ট পটুয়াখালী সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে যোগদান করেন প্রফেসর জয়দেব স্বজ্জন। এরপর থেকে শিক্ষকদের জন্য নির্মিত দোতলা ভবনের একটি ফ্লাটে তিনি পরিবার নিয়ে বসবাস করছেন। ২০১৬ সালের ১ মার্চ কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেওয়ার পরও তিনি ওই ভবনে বসবাস করে যাচ্ছেন। সরকারি বাড়িতে বসবাস করলেও বাড়ি ভাড়া কাটার নিয়ম থাকলেও অধ্যক্ষ অর্থ না কেটে তা বেতনের সঙ্গে উত্তোলন করছেন। অনুসন্ধানে জানা যায়, সরকারি বাড়িতে বসবাস করেও বাড়ি ভাড়া না কেটে প্রতি মাসে তিনি ২৩ হাজার ৫০০ টাকা করে বাড়ি ভাড়া উত্তোলন করছেন। তবে বেতন উত্তোলনের সময় অধ্যক্ষ জেলা হিসাব রক্ষণ কর্মকর্তার কার্যালয়ে প্রতি মাসে যে তথ্য দিচ্ছেন তাতে তিনি সরকারি ভবনে বসবাস করছেন না বলে মুচলেকা দিচ্ছেন। কিন্তু পরিবার নিয়েই তিনি শিক্ষক কোয়াটারেই থাকছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায় ভবনের বাইরে থেকে পলেস্তারা খসে পড়লেও রুমের ভেতর সংস্কার করে পরিপাটি করে রাখা হয়েছে। আর নিজের নিরাপত্তার জন্য ভবনের চারপাশে সিসি টিভি ক্যামেরা লাগানো হয়েছে। এছাড়া তার কক্ষে লাগানো হয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত মেশিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here