সরকারকে চাপে ফেলতে দুই মাসের আন্দোলনের টার্গেট বিএনপির

0
346

খবর৭১:সরকারকে চাপে ফেলতে আগামী সেপ্টেম্বর ও অক্টোবর এই দুই মাসের আন্দোলনের টার্গেট নিয়ে নামছে বিএনপি। দলের প্রতিষ্ঠা বার্ষিকীর মাস সেপ্টেম্বরে বিএনপি প্রথমে ‘নির্বাচনকালীন সরকারে’র রূপরেখা ঘোষণা করবে।

এরপর ওই ঘোষণা মানার জন্য তারা সরকারকে আলটিমেটাম তথা সময়সীমা বেঁধে দিতে পারে। সরকার এতে সাড়া না দিলে ধাপে ধাপে কঠোর কর্মসূচি দেওয়ার কথা ভাবছে বিএনপি। দলের নীতি নির্ধারণী পর্যায়ের কয়েকজন নেতার সঙ্গে কথা বলে তাঁদের এমন পরিকল্পনা ও ভাবনার কথা জানা গেছে। বিএনপির সিনিয়র অন্তত চারজন নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, সরকারবিরোধী আন্দোলনের জন্য নতুন কোনো কৌশল নেই। সেপ্টেম্বরের শুরুতে কালো পতাকা মিছিল, মানববন্ধন বা বিক্ষোভ এবং পরে সরকারের ‘অ্যাকশন’ অনুযায়ী ধাপে ধাপে কঠোর কর্মসূচি দেওয়া হবে। তাঁরা বলেন, সরকার দমন-পীড়ন শুরু করলে প্রথমে হরতাল এবং পরে অবরোধের মতো লাগাতার কর্মসূচিও আসবে।
বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ছাড়া এ দেশে সুষ্ঠু নির্বাচন কঠিন। ফলে বিএনপিকে আন্দোলনে যেতেই হচ্ছে। তিনি বলেন, ‘উপযুক্ত সময়ে বিএনপির দাবি-দাওয়া জনগণের সামনে তুলে ধরা হবে’।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here