সমালোচিত হচ্ছেন পশ্চিমবঙ্গের দুই নারী এমপি নুসরাত ফারিয়া ও মিমি চক্রবর্তী

0
623

খবর৭১ঃপশ্চিমা ঢংয়ের পোশাক পরে সংসদ ভবনে গিয়ে সমালোচিত হচ্ছেন পশ্চিমবঙ্গের দুই নারী এমপি নুসরাত ফারিয়া ও মিমি চক্রবর্তী।তৃণমূল কংগ্রেস থেকে নবনির্বাচিত এই দুই নারী এমপিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল হচ্ছে।

ভারতীয় গণমাধ্যম জানায়, সোমবার দুপুর ১টার দিকে দেশটির সংসদ ভবনে পৌঁছান নুসরাত ও মিমি। প্রথমেই তারা সংসদ ভবনের ৬২ নম্বর ঘরে গিয়েছেন।

সেখানে নতুন সংসদ সদস্যদের নাম, ঠিকানা, ফোন নম্বর ও দিল্লির অস্থায়ী ঠিকানাসহ বেশ কিছু প্রাথমিক তথ্য দিতে হয়। এসব কাজ শেষ করার পর এদিনই কলকাতায় ফেরার জন্য সন্ধ্যার বিমান ধরেন মিমি।

সামাজিক যোগাযোগমাধ্যমে সংসদ ভবনের সামনে নিজের ছবি শেয়ার করে নুসরাত ক্যাপশনে লেখেন, ‘নতুন শুরু। আমি মমতা বন্দ্যোপাধ্যায় এবং বসিরহাট লোকসভা কেন্দ্রের সব মানুষকে আমার ওপর বিশ্বাস রাখার জন্য ধন্যবাদ জানাতে চাই।’

অন্যদিকে মিমি নিজের ছবির ক্যাপশনে লিখেছেন, ‘স্বপ্নের কথা মনে রাখ এবং তার জন্য লড়াই কর।’

টালিউডের দুই জনপ্রিয় অভিনেত্রী টপ ও প্যান্ট পরে সোমবার সংসদ ভবনে যান। যা নিয়ে অনেকেই আপত্তি তোলেন। তাঁদের দাবি, নুসরাত ও মিমি সংসদে ‘উপযুক্ত পোশাক’ পরে আসেননি।

এর সমালোচনা করে এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী লিখেছেন, ‘সংসদ কোনো ফটো স্টুডিও না।’ আবার মিমিকে লক্ষ্য করে আর একজন বলেন, ‘উনি এই পদের যোগ্য না।’

অন্যদিকে অনেকে আবার তাঁদের পূর্ণ সমর্থন জানিয়েছেন। একজন নুসোতকে তাঁর পোশাকের জন্য প্রশংসা করেছেন। অন্য একজন দুজনকে জয়ের জন্য অভিনন্দন জানিয়ে তাঁদের উৎসাহ দিয়ে বলেন ‘সিংহীর মতো’ কাজ করতে।

৩০ বছরের মিমি কলকাতার যাদবপুর কেন্দ্রে জয়লাভ করেন প্রায় ৩ লক্ষ ভোটে। আর ২৮ বছরের নুসরাত জাহান বসিরহাট থেকে সাড়ে ৩ লাখ ভোটে জয়লাভ করেন। দুই কেন্দ্র থেকেই ২০১৪ সালে তৃণমূল জিতেছিল ১ লাখ ৩০ হাজারেরও কম ভোটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here