সমন্বিত ভর্তি পরীক্ষায় যাবে না জাবি

0
560
সমন্বিত ভর্তি পরীক্ষায় যাবে না জাবি

খবর৭১ঃ সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার একটি আলোচ্যসূচি নিয়ে অনুষ্ঠিত অ্যাকাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও একাডেমিক কাউন্সিলের সদস্য সচিব রহিমা কানিজ বলেন, অ্যাকাডেমিক কাউন্সিলে উপস্থিত ৪০ জন সদস্যের মধ্যে অধিকাংশ সদস্য সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার বিপক্ষে অবস্থান নেন। ফলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যায়ের নিজস্ব নিয়ম অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করা হবে।’

অপরদিকে গুচ্ছ পদ্ধতিতে না গিয়ে পূর্বের নিয়মেই ভর্তি পরীক্ষা নেয়ার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম।

প্রসঙ্গত, গত বছরের ২৩ জানুয়ারি দেশের সব বিশ্ববিদ্যালয়কে নিয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার প্রাথমিক সিদ্ধান্ত নেয় ইউজিসি। যদিও সে সময় ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েটসহ দেশের বড় ৫টি বিশ্ববিদ্যালয় এ বিষয়ে অনাগ্রহ প্রকাশ করে।

পরবর্তীকালে ১২ ফেব্রুয়ারি ইউজিসির এক সভা শেষে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ১২টি বিশ্ববিদ্যালয় সমন্বিত ভর্তি পরীক্ষায় যাওয়ার জন্য সম্মতি প্রদান করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here