শেখ হাসিনার জন্য মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট: কাজী মনিরুল ইসলাম মনু

0
598

স্টাফ রিপোর্টার:
ঢাকা মহানগর দক্ষিণের যাত্রাবাড়ী থানা আওয়ামীলীগের সভাপতি ও ঢাকা-৫ (ডেমরা-যাত্রাবাড়ী) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু (বি.এ) বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশ স্বাধীন হতো না। তারই কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী না থাকলে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উড়তো না।

শনিবার বিকেলে যাত্রাবাড়ী চৌরাস্তায় যাত্রাবাড়ী থানা আওয়ামীলীগের উদ্যোগে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উড়ানোর সফলতা উপলক্ষে শেখ হাসিনা’র দীর্ঘায়ু কামনা করে দোয়া এবং গণসংযোগ ও ঢাকা-৫ নির্বাচনী এলাকার সর্বস্তরের জনগনকে নিয়ে আনন্দময় অনুষ্ঠান উদযাপন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘৭৫ সালে মোশতাক গংরা বঙ্গবন্ধুকে হত্যা করে পাকিস্তানী রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা সেই যুদ্ধাপরাধীদের বিচার করলেন। সংবিধান সংশোধন করলেন। সমুদ্র বিজয় করলেন। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর করার ঘোষণা দিলেন। আর এখন আবার মহাকাশে স্যাটেলাইটন উড়ালেন। যার স্যাটেলাইটের দুই ডানায় জয় বাংলা, জয় বঙ্গবন্ধু লেখা রয়েছে। মোট কথা শেখ হাসিনা অর্থনৈতিক, সামাজিক এবং রাষ্ট্রীয়ভাবে কক্ষ বিচ্যুত বাংলাদেশকে সঠিক কক্ষে ফিরে আনলেন। যে কক্ষের কথা চিন্তা করে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এছাড়া ‘বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশ স্বাধীন হতো না। তারই কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী না থাকলে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উড়তো না। ‘শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে অর্থনৈতিক উন্নতি হতো না। মানুষের জীবনযাত্রার মান বাড়তো না। স্যাটেলাইট মহাকাশে উৎক্ষেপণ প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘এর মধ্য দিয়ে বিশ্ববাসীকে একটি বড় আওয়াজ দিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শান্তু নূর খান শান্ত। এসময় থানা, ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামীলীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু একই কাতারে জনতার মধ্যে সধারণ মানুষের সাথে বসে অনুষ্ঠান উপভোগ করেন।

অন্যদিকে, তিনি এই এলাকায় গণসংযোগ করেন। এসময় তিনি বলেন, উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বিকল্প নেই। তিনিই একমাত্র রাষ্ট্রনায়ক যাকে দেখলে বিশ্ব নেতারা তার উন্নয়নের শুধু প্রশংসাই করেন না, বরং কিভাবে এত কম সময়ে উন্নয়ন করা সম্ভব তা জানতে চান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দূরদর্শী ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তাঁর গতিশীল নেতৃত্বে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মর্যাদাপূর্ণ দেশে পরিণত হবে। কাজেই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে একাদশ সংসদ নির্বাচন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিন।

উল্লেখ্য, শুক্রবার (১১ মে) দিনগত রাত (বাংলাদেশ সময়) ২টা ১৪ মিনিটে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় উৎক্ষেপণ স্টেশন থেকে ৩৬ হাজার কিলোমিটার দূরের নিজস্ব কক্ষপথে ছুটে গেলো স্বাধীন বাংলাদেশের প্রথম কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১।

খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here