শিশু জিহাদকে নিয়ে চলচ্চিত্র

0
346

খবর ৭১: ৪ বছর আগে রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনির বাসার পাশে খেলতে গিয়ে পরিত্যক্ত একটি পানির পাম্পের পাইপে পড়ে যায় শিশু জিহাদ। দমকল বাহিনীর দীর্ঘ ২৩ ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযানেও জিহাদকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। শিশু জিহাদের মর্মান্তিক মৃত্য মেনে নিতে পারেনি পুরো দেশ।
সেদিনের সেই ঘটনাকে উপজীব্য করে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া নির্মাণ করতে যাচ্ছে চলচ্চিত্র। নাম চূড়ান্ত না হওয়ায় এ ছবির কাহিনী ও সংলাপ লিখছেন নাজিম উদ দৌলা। সম্প্রতি জাজ মাল্টিমিডিয়ার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে এমনটাই জানানো হয়।
প্রতিষ্ঠানটির কর্ণধার আবদুল আজিজ দৈনিক আমাদের সময়কে বলেন, ‘সামাজিক দায়বদ্ধতা থেকে দেশের অভ্যন্তরে ঘটে যাওয়া নানান বাস্তব ঘটনার উপর ভিত্তি করে চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছে জাজ মাল্টিমিডিয়া। যাতে করে আমাদের মাঝে সামাজিক সচেতনতা বাড়ে। দহন সিনেমাটি ছিল সেই যাত্রার দ্বিতীয় পদক্ষেপ। মুক্তির পর থেকেই দর্শকদের যে ব্যপক সাড়া পাচ্ছি তা আমাদের সাহস যোগাচ্ছে এই পথে এগিয়ে যাওয়ার। এভাবে নিয়মিত বাংলাদেশে ঘটে যাওয়া বাস্তব ঘটনাগুলোকে আমরা রুপালী পর্দায় তুলে আনতে চাই। অর্থাৎ, এখন থেকে আপনাদের জীবনের গল্পগুলোই হবে আমাদের চলচ্চিত্র নির্মাণের উপজীব্য বিষয়।’
ছবিতে কলাকুশলী কারা থাকছেন জানতে চাওয়া হলে আবদুল আজিজ আরও বলেন, ‘ছবিতে কারা কারা অভিনয় করবে, তা এখনও ঠিক করিনি। খুব শিগগিরই শিল্পীদের নাম ঘোষণা করা হবে।’
২০১৪ সালের ২৬ ডিসেম্বর বিকেলে শিশুদের সঙ্গে খেলতে গিয়ে পানির পাম্পের একটি পরিত্যক্ত পাইপে পড়ে যায় জিহাদ। দমকল বাহিনীর দীর্ঘ চেষ্টায় জিহাদকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। এরপর একদল উদ্যমী তরুণের চেষ্টার ৩০০ ফুট গভীর সেই পাইপ থেকে শিশু জিহাদের নিথর দেহ উদ্ধার করা হয়।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here