শাহজাদপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণ হওয়ায় আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ

0
343

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শাহজাদপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এই উপলক্ষে আজ বৃষ্টি উপেক্ষা করে স্কুলের ছাত্রছাত্রী, শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের উপস্থিতিতে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ হয়েছে । মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রশিক্ষণ প্রদক করে স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয় এবং শিক্ষার্থী ও শিক্ষক একে অপরকে মিষ্টি খাওয়ায়।

এক সংক্ষিপ্ত বক্তব্যে উপস্থিত শিক্ষকরা শাহজাদপুরবাসীর দীর্ঘ প্রতীক্ষীত শাহজাদপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারি প্রতিষ্ঠানে পূর্ণাঙ্গরূপে রূপদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানায়, জাতীয়করণের পেছনে শাহজাদপুরের কৃতী সন্তান আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব আবু সালেহ শেখ মো: জহিরুল হক দুলাল এবং উক্ত প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সভাপতি এ্যাড. শেখ আব্দুল হামিদ লাবলুর প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ।

গতকাল ১১ অক্টোবর বৃহস্পতিবার মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রনালয়ের আওতাভুক্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ (সরকারি মাধ্যমিক-৩) এর উপসচিব লুৎফুন নাহার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেন। উক্ত প্রজ্ঞাপনে দেশের মোট ১৯টি উচ্চ বিদ্যালয়কে সরকারি করা হয়েছে।

এদিকে, শাহজাদপুরবাসীর দীর্ঘ প্রতীক্ষীত শাহজাদপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারি প্রতিষ্ঠানে পূর্ণাঙ্গরূপে রূপদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শাহজাদপুরের কৃতী সন্তান আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব আবু সালেহ শেখ মো: জহিরুল হক দুলাল এবং উক্ত প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সভাপতি, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে শাহজাদপুর সংসদীয় আসন থেকে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন প্রত্যাশী, মিল্কভিটার ভাইস চেয়ারম্যান, স্পেশাল পিপি ও স্থানীয় আ.লীগ নেতা এ্যাড. শেখ আব্দুল হামিদ লাবলুর প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে শাহজাদপুরবাসী। এ খবর এলাকায় ছড়িয়ে পড়ায় আনন্দে উদ্ভাসিত হয়ে পড়েছে শাহজাদপুরবাসী।

জানা গেছে, প্রধানমন্ত্রীর নীতিগত সিদ্ধান্তের প্রেক্ষিতে প্রস্তাবিত ১৯ টি মাধ্যমিক উচ্চ বিদ্যালয় জাতীয়করনের প্রস্তাব নির্দেশক্রমে অর্থ বিভাগের অনাপত্তি জ্ঞাপন করা গত ১৯ সেপ্টেম্বরে। ওই স্কুলটি জাতীয়করণে আইন সচিব ও এ্যাড. লাবলুর ঐকান্তিক প্রচেষ্টায় প্রধানমন্ত্রীর সম্মতিসূচক তালিকায় অন্তর্ভূক্তি, পরিদর্শন ও ‘ডিড অব গিফট’ এর চিঠি প্রাপ্তির পর জিও (গভর্মেন্ট অর্ডার) জারি হওয়ায় প্রতিষ্ঠানটি পূর্ণাঙ্গরূপে সরকারি হলো।

এ বিষয়ে ওই স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি এ্যাড. শেখ আব্দুল হামিদ লাবলু বলেন, ‘আমার স্বপ্ন শাহজাদপুরকে শিক্ষা নগরী হিসেবে গড়ে তোলা। সেই লক্ষ্য বাস্তবায়নে কাজ করে চলেছি। আমার ভাই আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব আবু সালেহ শেখ মোঃ জহিরুল হক (দুলাল) রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ এর আইন প্রস্তুত করেছেন। শাহজাদপুর সরকারি কলেজে আমরা অনার্স কোর্স চালু করেছি। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বহুতল ভবন নির্মাণ করেছি, উচ্চ বিদ্যালয়ে কারিগরী শিক্ষা চালু করেছি ও কলেজে রূপান্তর করেছি।

স্কুলের প্রধান শিক্ষক এসএম সাইফুল ইসলাম বলেন, ‘আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব আবু সালেহ শেখ মোঃ জহিরুল হক (দুলাল) ও সচিব মহোদয়ের সহোদর স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি এ্যাড. শেখ মোঃ আব্দুল হামিদ লাবলুর দীর্ঘদিনের প্রচেষ্টায় আজ (বৃহস্পতিবার) শাহজাদপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণ হলো। এজন্য, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, আইন সচিব মহোদয় ও সভাপতি এ্যাড. লাবলু’র কাছে শাহজাদপুরবাসীর পক্ষ থেকে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।’
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here