শার্শায় ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ২০ পরিবারের মাঝে এস আই হাবিবের সহযোগিতা

0
331

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল প্রতিনিধি : “পুলিশ জনগণের বন্ধু” তার যথার্থই প্রমাণ করলেন বেনাপোল পোর্ট থানার সাব ইন্সপেক্টর(এসআই) শরীফ হাবিবুর রহমান। “মানুষ মানুষের জন্য” এই উক্তিটি হৃদয়ে ধারণ করে শার্শা উপজেলার উলাশী গিলাপোলে ভয়াবহ আগুণে পুড়ে ছাই হয়ে যাওয়া আবাসন পল্লীর ২০টি অসহায় পরিবারের মাঝে ২০টি লেপ, ১’শ পিছ গরম কাপড় ও ১’শ কেজি চাল বিতরণ করে নজীর স্থাপন করলেন এ পুলিশ কর্মকর্তা হাবিবুর রহমান ও তার স্ত্রী আফরোজা হাবিব।

রবিবার দুপুরে তিনি ও তার স্ত্রী নড়াইল সদর হাসপাতালের সেবিকা ব্যক্তিগত উদ্যোগে অসহায় পরিবারদের মাঝে এই সহযোগীতার হাত বাড়ান। এসময় ফ্যাল ফ্যাল করে চোখের জল ফেলে মুহুর্তের জন্য হলেও পরিবেশটি ভারি করে তোলেন আগুণের লেলিহান শিখায় সহায় সম্বল হারানো অসংখ্য নারী-শিশুরা।

ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য আকলিমা খাতুন কান্না জড়িত কন্ঠে বলেন, যেদিন সর্ব্বনাষী আগুণ তাদের সহায় সম্বল কেড়ে নেয়, সেদিন এমপি আফিল উদ্দিনের বরাত দিয়ে শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জুসহ উলাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আয়নাল হক এসে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল। এরমধ্যে তেমন কোন সহযোগিতা আর পাওয়া যায়নি। আজ পুলিশের সহযোগিতা পেয়ে মনে হলো পুলিশরাও মানুষ। তাদের মধ্যেও মনুষত্য আছে। এসময় তারা সংবাদকর্মীদের লেখনীর মাধ্যমে তাদের পুড়ে যাওয়া আবাসনগুলোর দ্রুত সংস্কারের দাবি জানান।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারী শার্শার উলাশী ইউনিয়নের গিলাপোল গ্রামের সরকারি আবাসন প্রকল্পে দুপুরে রান্না করবার সময় আগুন লেগে ২০ টি ঘর পুড়ে ভস্মিভুত হয়ে যায়। এতে ঐসকল পরিবারের মানুষদের সহায়সম্বল সবই পুড়ে ভস্মিভূত হয়ে যায়। এপর্যন্ত সেখানে স্থানীয় ভাবে কিছু সহযোগীতা করা হলেও ক্ষতির তুলনায় অতি নগন্য। দিন আনা দিন খাওয়া এসব মানুষ সংসারের সব কিছু হারিয়ে এখন মানবেতর জীবন যাপন করছে।

এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার এসআই শরীফ হাবিবুর রহমান বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারের অসহায়ত্বের কথা তার স্ত্রীকে বললে তাৎক্ষনিক তার স্ত্রী তাদের পাশে সামর্থ অনুযায়ী দাঁড়ানোর জন্য সম্মতি দেন এবং অসহায় প্রতিবারের জন্য লেপ ও খাদ্রসামগ্রী ক্রয়ের জন্য আগ্রহ প্রকাশ করেন। সে মোতাবেক আমাদের স্বামী স্ত্রীর যৌথ উদ্যোগে সামর্থ অনুযায়ী ক্ষতিগ্রস্থ্যদের পাশে দাঁড়াবার চেস্টা করেছি মাত্র। সমাজের বিত্ত্ববানরা এগিয়ে এলে এসকল মানুষদের কষ্ট আরো লাঘব হবে বলেও জানান তিনি।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here