শপথ নেওয়ার পর সৌদি ও ইরান সফরে যাবেন:ইমরান খান

0
220

খবর৭১:আগামী ১৮ আগস্ট পাকিস্তানের ২১তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন ইমরান খান। শুক্রবার বানিগালায় ইমরানের ব্যক্তিগত বাসভবনে পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতাদের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।শপথ নেয়ার পর প্রধানমন্ত্রী হিসেবে প্রথম বিদেশ সফরে ইরান ও সৌদি আরব যাবেন তিনি। দেশটির কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে ডেইলি পাকিস্তানের এক সংবাদে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) রাজনৈতিক দলের চেয়ারম্যান ও হবু প্রধানমন্ত্রী ইমরান খান ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির তেহরান সফরের আমন্ত্রণ গ্রহণ করেছেন। তবে, পিটিআই তাদের সরকার গঠনের পর দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরামর্শে দিন তারিখ চূড়ান্ত করা হবে।

এদিকে গত ৪ আগস্ট পাকিস্তানে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মাহদি হোনারদুস্ত ইসলামাবাদে ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় ইমরান খানকে ইরান সফরের জন্য প্রেসিডেন্ট হাসান রুহানির একটি আমন্ত্রণপত্র হস্তান্তর করা হয়। সাক্ষাতে ইরান ও সৌদি আরবের মধ্যে একটি গঠনমূলক ও ইতিবাচক ভূমিকা পালন করতে পাকিস্তান প্রস্তুত বলে জানানো হয়।

এছাড়াও সম্প্রতি পাকিস্তানের সম্ভাব্য প্রধানমন্ত্রী ও তেহরিকে ইনসাফ পার্টির নেতা ইমরান খানের সঙ্গে ফোনালাপ করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। আলাপকালে পাকিস্তানের সঙ্গে সকল ক্ষেত্রে বিশেষ করে অর্থনৈতিক ক্ষেত্রে সহযোগিতা শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেছেন তিনি। একই সঙ্গে তেহরানে অনুষ্ঠেয় এশীয় দেশগুলোর শীর্ষ নেতাদের সম্মেলনে অংশগ্রহণের জন্য ইমরান খানকে আমন্ত্রণ জানান তিনি।

খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here