লিফটে আটকে ৯৯৯ কল, উদ্ধার করলো ফায়ার সার্ভিস

0
476

খবর ৭১ঃ রাজধানী উত্তরা এলাকায় লিফটে প্রায় ১ ঘণ্টা আটকে থাকার পর নাসির উল্লাহ (১৮) নামে এক শিক্ষার্থীকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। উদ্ধারকৃত ওই শিক্ষার্থী লিফটে আটকে যাওয়ার পর নিজেই ৯৯৯ কল করেন। এরপর উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করেন।

আজ রোববার সকাল ৭টা ৪২ মিনিটে উত্তরার ৩ নম্বর সেক্টরের ৪০ নম্বর বাড়িতে এ ঘটনা ঘটে। উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে জানতে পারি ৬তলা ভবনের দ্বিতীয় তলায় একজন লোক প্রায় ১ ঘণ্টা ধরে লিফটে আটকে আছে। ফায়ার সার্ভিসের আধুনিক যন্ত্র স্পেডার ব্যবহার করে ১০ মিনিটের মধ্যে তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। উদ্ধারকৃত নাসির উল্লাহ মমতাজ উদ্দিন কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র এবং বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারে (বিএফসিসি)কুকিং কোর্সের অষ্টম ব্যাচের শিক্ষার্থী।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও জানান, ছেলেটি ষষ্ঠ তলায় বন্ধুর বাসায় ওঠার সময় এমন দুর্ঘটনায় পড়ে। ভবনের এবং আশপাশের প্রতিবেশীরা অনেক চেষ্টা করেও তাকে উদ্ধার করতে পারেনি। তারপর সে নিজেই লিফটের ভেতর থেকে ৯৯৯ এ কল করে।তবে অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন তিনি।
খবর ৭১ঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here