লিটনের আউট নিয়ে বিশ্ব মিডিয়ায় তোলপাড়

0
253

খবর৭১ঃবাংলাদেশ দলের ওপেনার লিটন দাসের আউট নিয়ে বিতর্ক যেন থামছেই না। বিশ্ব মিডিয়ায় এই আউট নিয়ে হইচই চলছে।

ইন্ডিয়ান টুডে তাদের শিরোনা করেছে- আইসিসি ভারতীয় ক্রিকেট কাউন্সিল: লিটনের আউটের সিদ্ধান্তে বাংলাদেশি সমর্থকরা ক্ষোভে ফেটে পড়ছেন।

একই ধরনের শিরোনাম করেছে এমএসএন নামে একটি নিউজ পোর্টাল। তারা লেখে- আইসিসি ভারতীয় ক্রিকেট কাউন্সিল: লিটনের আউটের সিদ্ধান্তে ক্ষোভে ফেটে পড়ছেন সমর্থকরা।

তারা ইন্ট্রোতে লেখেন, এশিয়া কাপের ফাইনাল ম্যাচে বাংলাদেশ দলের ওপেনারের আউটের সিদ্ধান্তে হতাশ সমর্থকরা।

টুইটারে এই ক্ষোভের ঝড় ওঠে…

সুমন চন্দ্র বেদনাথ নামে একজন লেখেন, থার্ড আম্পায়ার আসলে ভারতের দালাল। তার এমন সিদ্ধান্তে আইসিসির লজ্জা পাওয়া উচিত।

ভারতের বিপক্ষে আবারও আম্পায়ারের বিমাতাসুলভ আচরণের শিকার হলো বাংলাদেশ। দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাসকে কোনোভাবেই যখন ভারতীয় বোলাররা পরাস্ত করতে পারছিল না। চার-ছক্কার ফুলঝুরিতে সেঞ্চুরি করা লিটন দাসের ওপরই সেই খড়্গ নেমে এল।

৪১তম ওভারের শেষ বলে (কুলদীপ যাদবের) এগিয়ে মারতে চেয়েছিলেন লিটন। রিপ্লাইয়ে দেখা গেছে, প্রথম পর্যায়ে পা ঠিক না থাকলেও ধোনি বল স্ট্যাম্পিং করার আগে নিরাপদে পা ছিল লিটন দাসের।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে থার্ড আম্পায়ার লিটন দাসকে আউট ঘোষণা করেন।

এই এক সিদ্ধান্তের কারণে মনবল ভেঙে যায় টাইগারদের। এরপর আর খেলায় ফিরতে পারেনি মাশরাফি বাহিনী। যে কারণে উদ্বোধনী জুটিতে ১২০ রান করা বাংলাদেশ অলআউট হয়ে যায় ২২২ রানে।

এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে ২২২ রানের পুঁজি নিয়েও শেষ পর্যন্ত লড়াই করেছে বাংলাদেশ দল। ৩ উইকেটে হেরে স্বপ্নভঙ্গের বেদনায় কাতর হয় মাশরাফি বাহিনী।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে লিটন দাসের সেঞ্চুরিতে ভর করে ২২২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১২১ রান করেন লিটন। বাকি নয়জন ব্যাটসম্যান মিলে করেন ১০১ রান।

ওপেনিং জুটিতে ১২০ রান করার পর একটা সময়ে মনে হয়েছিল বাংলাদেশ তিনশ’ ছাড়িয়ে যাবে। কিন্তু মিডলঅর্ডার ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং এবং বিতর্কিত আম্পায়ারিংয়ের কারণে শেষ পর্যন্ত ৪৮.৩ ওভারে ২২২ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ দল।

টার্গেট তাড়া করতে নেমে শেষ বলে জয় নিশ্চিত করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। এছাড়া ৩৭ ও ৩৬ রান করে করেন দিনেশ কার্তিক ও মহেন্দ্র সিং ধোনি। বাংলাদেশ দলের হয়ে দুটি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here