লালমনিরহাটে ৮টি দোকান পুড়ে ছাই

0
273

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট :লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৮টি দোকান পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানান। মঙ্গলবার মধ্যরাতে উপজেলার রেলষ্টেশন সংলগ্ন বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ অগ্নিকান্ড বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হয়েছে।
অগ্নিকান্ডের ঘটনায় ১টি কাপড়ের দোকান, ১টি টেইলার্স, ২টি ইলেকট্রনিক্স’র দোকান, ১টি কম্পিউটার ও ফটোকপির দোকান, ১টি জুতার দোকান, ১টি হার্ডওয়্যার’র দোকান এবং ১টি ফলের দোকান পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা হলেন, কাপড়ের দোকান মালিক মাধব চন্দ্ররায়, টেইলার্স মালিক রবিউল ইসলাম, জুতার দোকান মালিক মনিরুজ্জামান মনির, কসমেডিকের দোকান মালিক এরশাদ হোসেন, লাইব্রেরীর দোকান মালিক জনি মিয়া, ২ ইলেকট্রনিক্স দোকানদার মালিক বিপ্লব মিয়া ও মুছা মিয়া, হার্ডওয়্যার দোকান মালিক সাদেকুল ইসলাম।
ওই বাজারের চায়ের দোকানদার ঘটনার প্রত্যক্ষদর্শী আতেব আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমি অনেক রাত অবদি চায়ের দোকন করি। মঙ্গলবার মধ্যরাতে হঠাৎ লক্ষ্য করি ওরিয়েন্ট টেইলার্সের সামনে আগুন। আগুন দেখে আমি চিৎকার করে আশে পাশের লোকজনদের ডেকে আগুন নেভানোর চেষ্টা করি। এরই মধ্যে আগুন দ্রুত গোটা দোকানে ছড়িয়ে পড়ে। অবস্থা খারাপ হলে আমরা দ্রুত কালীগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দেই। তবে আগুন আরো দ্রুত আশে পাশের কয়েকটি দোকানে ছড়িয়ে পরে।
এদিকে ফায়ার সার্ভিস এসে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনে। তবে এরই মধ্যে ওই ৮টি দোকানের মালামাল টাকা পয়সা সব আগুনে পুড়ে ছাই হয়ে যায়। তাদের আর কোন কিছুই বাঁচানো সম্ভব হয়নি।
এ বিষয়ে কালীগঞ্জ ফায়ার ষ্টেশনের দ্বায়িত্বরত লিডার আব্দুর রহমান প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা প্রাথমিক ভাবে জানতে পারি, ওই বাজারের রবিউল ইসলামের ওরিয়েন্ট টেইলার্স’র দোকানের বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। এতে করে সেখানকার ওই ৮টি দোকানের সব মালামাল পুড়ে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানিয়েছেন।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here