লালমনিরহাটে শুরু হচ্ছে তিন দিন ব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা

0
238

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট প্রতিনিধিঃ  ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে লালমনিরহাট জেলা শহরের কালেরেট মাঠে আগামী ৪,৫,৬ অক্টোবর তিন দিন ব্যাপী অনুষ্ঠিত হচ্ছে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা।
এ উপলক্ষ্যে (৩ অক্টোবর) বিকেল ৫টায় জেলা প্রশাসক মো. শফিউল আরিফ মেলা মঞ্চে এক প্রেস ব্রিফিং এর আয়োজন করে। এতে জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ মেলা বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। এ সময় উপ-পরিচালক স্থানীয় সরকার জহুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুর রহমান, সমাজ সেবা দপ্তরের উপ-পরিচালক মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন। লালমনিরহাট জেলা প্রশাসক মো. শফিউল আরিফ জানান, আগামী ৪ অক্টোবর সকাল ৯টায় কালেক্টরেট মাঠ থেকে একটি র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হবে। সকাল ১০টায় প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধন করবেন। মেলা উদ্বোধনের পর বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, বিশেষ অতিথি থাকবেন জাতীয় সংসদ সদস্য এডভোকেট সফুরা বেগম রুমী, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মন্ডল ও স্থানীয় নেতৃবৃন্দ।
সরকারের অর্জিত আন্তর্জাতিক স্বীকৃতি, সাফল্য ও পুরুস্কার, গৃহীত উন্নয়ন কার্যক্রম, এমডিজি অর্জনে সাফল্য, এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করতে এই মেলার আয়োজন করা হচ্ছে। সরকারের ভবিষ্যত কর্ম পরিকল্পনা প্রান্তিক জনগোষ্ঠির কাছে তুলে ধরা হবে এই মেলা থেকে। এই মেলা উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন।
পরদিন (৫ অক্টোবর) মেলার মঞ্চে বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে উপস্থিত বক্তৃতা, কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। পুরুস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে ৬ অক্টোবর মেলা শেষ হবে।
প্রতিদিন বিকেল তিনটা থেকে সন্ধা সাতটা পর্যন্ত উন্নয়ন মেলার ৮৪টি ষ্টল দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। সরকারী ও বেসরকারী ৬৫টি বিভিন্ন ডিপার্টমেন্টসহ বিভিন্ন ব্যাংক, বীমা ও এনজিও স্বতস্ফুর্তভাবে এই মেলায় অংশ গ্রহন করছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here