লালমনিরহাটে ডাকাত ছেলের ভিন্ন স্টাইলে চাঁদাবাজী

0
295

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাটঃ মুখে হাদীস শরীফ, হাতে ঘড়ি, মাথায় টুপি, মুখে দাড়ি, গায়ে বড় পাঞ্জাবি পরিধান করে ভিন্ন স্টাইলে চাঁদাবাজীর ঘটনা ফাঁস হয়ে পড়েছে। লালমনিরহাট শহরের অদুরে প্রত্যান্ত পল্লী এলাকার বহুল আলোচিত ডাকাতের ছেলে প্রতারণা মামলার আসামী রবিউল ইসলাম নিঝুম ভদ্রতার বেশ নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে আতংক সৃষ্টি করে চাঁদাবাজী করার অভিযোগ পাওয়া গেছে। ইতিমধ্যে লালমনিরহাট সদর থানায় পৃথক দু’টি জিডি ও বিজ্ঞ আদালতে প্রতারণার মামলা দায়ের করা হয়েছে।
অভিযোগে জানা গেছে, লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের (ফড়িংএরদিঘী) ঢাকনাই গ্রামের বহুল আলোচিত মৃত: কোরবান ডাকাতের ছেলে রবিউল ইসলাম নিঝুম (২৫)। পড়ালেখা শিখেও ভাগ্যে জুটেনি সরকারি চাকরি। অভাব অনটনের সংসার। শুরু করেন শহরের বিভিন্ন স্থানে প্রাইভেট পড়ানো। পাশাপাশি সদরের মহেন্দ্রনগর এলাকার “সিরাজুল হক খন্দকার প্রি-ক্যাডেট স্কুল” চাকরিতে যোগদান করেন। রবিউল ইসলাম নিঝুম সে খানে চাকরি করা অবস্থায় একজনকে কমিউনিটি ক্লিনিকে চাকুরি দেওয়ার নামে প্রায় ২লক্ষ টাকা গ্রহন করেন। চাকরি দেওয়ার নামে প্রায় ২লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে “সিরাজুল হক খন্দকার প্রি-ক্যাডেট স্কুল” থেকে রবিউল ইসলাম নিঝুমকে অব্যাহতি দেন। ভোক্তভোগী চাকরি টাকা ফেরত না পেয়ে ২০১৮ সালে বিজ্ঞ অতিরিক্ত চীফ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-১, লালমনিরহাটে রবিউল ইসলাম নিঝুমের বিরুদ্ধে একটি প্রতারণার মামলা দায়ের করেন। যা মামলা নং- সিআর ৩৬৯/২০১৮ইং।
পরর্বতীতে চলতি বছরের ১০ জানুয়ারি লালমনিরহাট মিশন মোড়, সার্কিট হাউজ সংলগ্ন “শিবরাম আদর্শ পাবলিক স্কুলের” শিক্ষানবিশ শিক্ষক হিসেবে রবিউল ইসলাম নিঝুম যোগদান করে। যোগদানের কিছুদিন পর “শিবরাম আদর্শ পাবলিক স্কুল” এর শিক্ষার্থী সিফাত, ইলিয়াস কাঞ্চন, রিফাত ইসলাম, সুমাইয়া কবির, আশা, ¯িœগ্ধা, উদয়, সিয়াম, সজিব, বিজয়, পরীক্ষিত শর্মাকে পরীক্ষার খাতায় এ প্লাস নম্বর ও প্রাইভেট পড়ানোর প্রলোভন দিয়ে অর্থগ্রহন করে। বিষয়টি শিক্ষার্থীর অভিভাবক জানতে পেরে পরিচালক ও সভাপতি বরাবর শিক্ষক রবিউল ইসলাম নিঝুমের বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করেন।
“শিবরাম আদর্শ পাবলিক স্কুল” কমিটির সিদ্ধান্ত মোতাবেক রবিউল ইসলাম নিঝুমকে কারণ দর্শানোর নোটিশ করা হয়। যার স্মারক নং ২০১৯/০৪, তাং ২৪/০২/১৯। কিন্তু স্কুল পরিচালনা কমিটির নিকট অভিযোগ সত্যতা প্রমানিত হওয়ায় “শিবরাম আদর্শ পাবলিক স্কুল” এর শিক্ষক পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়। ফলে ক্ষিপ্ত হয়ে উঠেন রবিউল ইসলাম নিঝুম। এরপর শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভিন্ন মাধ্যমে নানান ষড়যন্ত্র ও অপপ্রচার শুরু করে।
২৮/০২/১৯ ইং তারিখ বিকাল সাড়ে ৫টায় “শিবরাম আদর্শ পাবলিক স্কুল” এর পরিচালক রাশেদুল ইসলাম রাশেদকে অকথ্য ভাষায় গালিগালাজ ও ভয়ভীতিসহ হুমকি দমকি দেন। পরে পরিচালক রাশেদুল ইসলাম রাশেদ লালমনিরহাট সদর থানায় রবিউল ইসলাম নিঝুমের বিরুদ্ধে একটি জিডি দায়ের করেন। যার জিডি নং-১৪১, তাং ০৩/০৩/২০১৯ইং।
এ জিডি দায়ের খবরে রবিউল ইসলাম নিঝুম আরও বেপরোয়া হয়ে উঠেন। সুযোগ বুঝে ২০/০৩/১৯ ইং তারিখে শহরের কয়েকজন কতিপয় লোকজন নিয়ে “শিবরাম আদর্শ পাবলিক স্কুল” হানাদেন। পরিচালক রাশেদুল ইসলাম রাশেদকে আবারও অকথ্য ভাষায় গালিগালাজ ও ভয়ভীতিমুলক কথাবার্তাসহ মোটা অংকের আর্থিক ক্ষতিসহ প্রতিষ্ঠানটি কিভাবে পরিচালনা করেন তা দেখিয়ে দিবেন বলে শ্বাসান।
এ ঘটনায় পরিচালক রাশেদুল ইসলাম রাশেদ আবারও লালমনিরহাট সদর থানায় রবিউল ইসলাম নিঝুমের বিরুদ্ধে একটি জিডি দায়ের করেন। যার জিডি নং-১০৩৬, তাং ২২/০৩/২০১৯ইং।
স্কুল পরিচালক রাশেদুল ইসলাম রাশেদ বলেন, আমার শিক্ষা প্রতিষ্টানে ১০জানুয়ারী/১৯ইং তারিখে শিক্ষানবিশ শিক্ষক হিসেবে রবিউল ইসলাম নিঝুম যোগদান করেন। সে ডাকাত পরিবারের ছেলে এ বিষয়টি আমার জানা ছিল না। উক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে যোগদানে পর বিভিন্ন অনিয়মের কারণে তার চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়। চাকরি চলে যাওয়ায় ২২/০৩/২০১৯ইং তারিখে রবিউল ইসলাম নিঝুম ক্ষিপ্ত হয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে আতংক সৃষ্টি করে ১লক্ষ ৪০হাজার টাকার চাঁদা দাবী করেন। আমি ওই চাঁদার টাকা দিতে অস্বীকার করায় অকথ্য ভাষায় গালিগালাজ ও ভয়ভীতিমুলক কথাবার্তা বলে শ্বাসান। ফলে আমি নিরুপায় হয়ে লালমনিরহাট সদর থানায় রবিউল ইসলাম নিঝুমের বিরুদ্ধে পর পর দুইটি জিডি দায়ের করি।
এ বিষয়ে রবিউল ইসলাম নিঝুমের সাথে তার ব্যবহারিত ০১৭১১০৫২৯৪০ মুঠোফোন নম্বরে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিচিভ করেনি।
এ ব্যাপারে লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম বলেন, রবিউল ইসলাম নিঝুমের বিরুদ্ধে থানায় জিডি দায়ের হয়েছে। তার পরেও সে ওই প্রতিষ্টানে কোন প্রকার ক্ষতির অপচেষ্ঠায় যদি লিপ্ত হন তখন তার বিরুদ্ধে জিডি মুলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here