লং ডিসট্যান্স রিলেশনশিপ রাখার সহজ উপায়

0
352

খবর৭১: আজকের দিনে লং ডিসট্যান্স রিলেশনশিপ অত্যন্ত বাস্তব একটা পরিস্থিতি। কাজের সুবাদে যে কোনোদিন শহরের, এমনকি দেশের বাইরেও চলে যেতে হতে পারে যে কাউকে। কিন্তু তাই বলে কি প্রেম থেমে থাকবে? চাকরির সুবাদে আপনার সঙ্গী আর আপনি যদি আলাদা শহরে থাকেন, তা হলে আকাশের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস না ফেলে বরং প্রেমটা টিকিয়ে রাখার উপায় ভাবুন! দু’জনের মধ্যে ভৌগোলিক দূরত্বটাকেই কাজে লাগান। দূরত্ব থাকলে যে প্রেম আরও গাঢ় হয়, সে আপ্তবাক্যকে সত্যি করে তোলার এই তো সময়!

সততা বজায় রাখুন: লং ডিসট্যান্স রিলেশনশিপে এটাই সবচেয়ে বড় কথা। যে প্রেমিক-প্রেমিকা পরস্পরের প্রতি যতো বেশি সৎ, তাদের সম্পর্ক টিকে থাকার সম্ভাবনাও ততো বেশি। সঙ্গীর সঙ্গে ভৌগলিক দূরত্ব থাকার কারণে আপনি কখনও নিরাপত্তাহীনতায় ভুগবেন, কখনও ঈর্ষাকাতর হয়ে পড়বেন, এসব-ই খুব স্বাভাবিক। মনের মধ্যে সে সব পুষে না রেখে সঙ্গীকে জানান। দু’জনে মিলে তা কাটিয়েও উঠতে পারবেন।
পজিটিভ থাকুন: লং ডিসট্যান্স সম্পর্কে নানা সময় নানা চ্যালেঞ্জ আসে, সেসব মোকাবেলা করার জন্য মনের জোর ধরে রাখতেই হবে। পরস্পরের প্রতি বিশ্বাস রাখুন, ভালো কিছুই হবে আপনাদের সঙ্গে।
চিঠি লিখুন: হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জারের যুগে চিঠি তার কদর হারিয়েছে বলে মনে হলেও এখনও হাতে লেখা চিঠির পাশে দাঁড়াতে পারে না ইলেকট্রনিক মেসেজ। মনের কথা গুছিয়ে লিখে ফেলুন রঙিন কাগজে আর পাঠিয়ে দিন সঙ্গীর ঠিকানায়। বিশ্বাস করুন, হঠাৎ একটা হাতে লেখা চিঠি আপনার ‘পার্সোনাল টাচ’-ই পৌঁছে দেবে তার কাছে।
ছোট ছোট উপহার পাঠান: দারুণ দামি কিছু পাঠাতে হবে না। বরং এমন কিছু পাঠান যা তার খুব পছন্দের, কিন্তু দূরে থাকার কারণে মিস করেন। সঙ্গীর সঙ্গে কথা বলার সময় একটু খেয়াল করলেই বুঝতে পারবেন সেগুলো কী। সেই মতো ছোট্ট সুন্দর উপহার পাঠিয়ে দিন।
একটু নতুনত্ব আনুন: নিজের ভেতরের সৃজনশীলতাটাকে বের করে আনুন। দু’জনের ছবি দিয়ে তৈরি করে ফেলুন মজার সব কোলাজ, আর তার কাছে পাঠিয়ে দিন। তারপর দেখুন না কী হয়!
সারাদিনের কথা শেয়ার করুন: লং ডিসট্যান্স সম্পর্কে সারাক্ষণই মনে হয় ঠিক করে কথা বলা হচ্ছে না। সারাদিনে যা যা ঘটল, সঙ্গীর সঙ্গে শেয়ার করুন, তার কথাও জানতে চান, মনোযোগ দিয়ে কথা শুনুন। সারাদিনের মধ্যে দু’জনের সুবিধাজনক একটা সময় নির্দিষ্ট করুন কথা বলার জন্য। এসময় আর কোনো কাজ রাখবেন না।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here