রিলিফের নামে লুটপাট করছে সরকার: নোমান

0
640

খবর ৭১: সারা দেশে বন্যায় দুর্গত মানুষদের রিলিফের নামে সরকার লুটপাট করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, হাওড় এলাকা ও দেশের উত্তরাঞ্চলসহ দিশের বিভিন্ন এলাকা বন্যায় ভাসছে। দেশের বারোটা বেজে যাচ্ছে অথচ বন্যা নিয়ে সরকারের চিন্তা নেই।

শুক্রবার (১৪ জুলাই) ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে হত্যা, নির্যাতন, গুম-অপহরণের কবলে সারা দেশ: কোন পথে বাংলাদেশ”শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নোমান বলেন, সরকার বলছে দেশে চালের মজুদের অভাব নেই, অথচ বন্যায় দুর্গত মানুষগুলো ভয়াবহ খাদ্য সংকটে ভুগছে, তারা রিলিফ পাচ্ছে না। দুর্গত এলাকায় যে সমস্ত খাদ্য সামগ্রী যাচ্ছে সেগুলো আওয়ামী লীগের নেতাকর্মীরা ভাগ বন্টন করে নিচ্ছে। নেতা-কর্মীদের মাধ্যমে সরকার রিলিফগুলো লুটপাট করাচ্ছে। বাংলাদেশ ইয়ূথ ফোরাম নামের একটি সংগঠন আলোচনা সভাটির আয়োজন করে।

তিনি বলেন, ‘এই অবৈধ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি, তাই জনগণের কাছে তাদের জবাবদিহীতা নেই। এ জন্য তারা বন্যায় দুর্গত গরীবের বরাদ্দের রিলিফ ও লুটপাট করছে। সরকারের এই চুরি ও নির্যাতন জনসম্মুখে তুলে ধরতে হবে।’

সাবেক এই মন্ত্রী বলেন, ‘দেশে একটি নির্বাচন হতে হবে ক্ষমতা হস্তান্তরের জন্য। এটা নিয়ে কোন রাজনৈতিক দল আলোচনা করতেই পারে। গতকাল জেএসডির সভাপতি আ.স.ম রবের বাসায় রাজনৈতিক দলের নেতাদের ঘরোয়া আলোচনা সভায়ও পুলিশ বাধা দিয়েছে। তড়িৎ গতিতে তাদেরকে শেষ করতে হয়েছে।

তিনি আরও বলেন, ‘জবাবদিহীতার ভয়ে আওয়ামী লীগ ক্ষমতা ছাড়তে চায় না। তারা জানে ক্ষমতা হারালে তাদের অপকর্মের জবাবদিহী করতে হবে।’

আয়োজক সংগঠনের উপদেষ্টা আতিকুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিংকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, জাসাসের সহ- সভাপতি শাহারিয়ার ইসলাম শায়লা, খালেদা ইয়াসমিন, স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি ড.কাজী মনিরুজ্জামান মনির, নাগরিক দলের সভাপতি শাহজদা সৈয়দ ওমর ফারুক পীর, বিএনপি নেতা শাহ মাসুম বিল্লাহ, জাহাঙ্গীর আলম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here