খালেদের অস্ত্র-মাদক মামলার তদন্তে র‌্যাব

0
463
যুবলীগ নেতা খালেদের অস্ত্র-মাদক মামলার তদন্তে র‌্যাব

খবর৭১ঃ
ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সদ্য বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুইয়ার নামে দায়ের করা অস্ত্র ও মাদক মামলার তদন্তভার পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আজ বুধবার মামলা দুটির তদন্তভার ডিবির কাছ থেকে র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, খালেদের বিরুদ্ধে দায়ের করা অস্ত্র ও মাদক আইনের মামলা দুটির তদন্ত করবে র‌্যাব। ইতোমধ্যে ওই মামলাগুলোর নথিপত্র র‌্যাব হাতে পেয়েছে।

এর আগে ১৯ সেপ্টেম্বর গুলশান থানায় দায়ের করা এই দুই মামলায় সাতদিনের রিমান্ড মঞ্জুরের পর তদন্তভার পায় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এতোদিন মিন্টু রোডের ডিবি কার্যালয়েই চলছিল তার জিজ্ঞাসাবাদ।

অবৈধ ক্যাসিনো পরিচালনার দায়ে গ্রেফতার খালেদের বিরুদ্ধে গুলশান ও মতিঝিল থানায় আলাদা ৪টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে গুলশান থানায় অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে তিনটি মামলা এবং মতিঝিল থানায় তার বিরুদ্ধে আরও একটি মাদকের মামলা দায়ের করা হয়।

আদালত শুনানি শেষে গুলশানের অস্ত্র ও মাদকের দুই মামলায় সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন রাজধানীতে অবৈধভাবে ক্যাসিনো পরিচালনা করার অভিযোগে গ্রেফতার এই যুবলীগ নেতার বিরুদ্ধে। একই থানায় মানি লন্ডারিংয়ের অভিযোগে দায়ের করা অপর মামলাটির তদন্ত করবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। খালেদ মাহমুদ ভুইয়ার বর্তমানে ডিবির হেফাজতে রয়েছেন।

এদিকে, ধানমন্ডি থানায় দায়ের করা মামলায় কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবের সভাপতি শফিকুল আলম ফিরোজকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ডিবি পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here