যশোর কেন্দ্রীয় কারাগারের ভিতর বোমা বিস্ফোরণ

0
444

জাহিরুল ইসলাম মিলন,যশোর জেলা প্রতিনিধিঃ
যশোর কেন্দ্রীয় কারাগারের সিমানার ভেতর বোমা বিস্ফারণে কালু মিয়া ওরুফে সালাম (৪৫) নামে এক টোকাই গুরুতর আহত হয়েছে। কারাগারের আবাসিক ভবনের সামনে এঘটনা ঘটে। কারা পুলিশ ও কোতয়ালি থানা পুলিশ উদ্ধার করে তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেছেন।

আহত কালু কারাগারের পিছনে ডিআইজি রোডের বস্তির বাসিন্দা আব্দুল খালেকের ছেলে।

আহত কালু জানান, আমি পেশায় ভ্যানচালক এবং ভাংড়ি মালামাল সংগ্রহ করে বিক্রি করি। কারাগারের বাউন্ডারির মধ্যে কোয়ার্টারের পাশে বিভিন্ন পলিথিন, প্লাষ্টিকের বোতল কুড়িয়ে বস্তার মধ্যে পুরছিলাম বাজারের বিক্রির জন্য। এসময় একটি সাদা প্লাষ্টিকের কৌটা পাই। কৌটাটি ঝাড়া দিলে নড়তে থাকে। সেটিকে নারিকেল গাছে আঘাত করলে বিস্ফোরণ ঘটে। এতে আমি গুরুতর আহত হই। কারাপুলিশ ও কোতয়ালি থানা পুলিশ আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দেয়।

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার আবু তালেব বলেন, কালু পেশায় টোকাই। তার বাবা কারারক্ষী ছিল। সে আমাদের ডিআইজি স্যারের বাসার পিছনে বস্তিতে ঘর বেধে থাকে। সে সাবেক কারা পুলিশের ছেলে বিধায় কারাগারের বিভিন্ন কোয়ার্টারে যাতায়াত করে, কেউ তাকে বাধা দেয় না। আজ সে ভাংড়ি মালামাল সংগ্রহ করার সময় একটি পরিত্যক্ত বোমা বিস্ফোরণ ঘটলে সে আহত হয়। ঘটনাটির ব্যাপারে থানায় সাধারণ ডাইরি করি। কারা পুলিশ ও কোতয়ালি থানা পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দিয়েছে।

এক প্রশ্নের জবাবে জেলার বলেন, অনেক আগের পরিত্যক্ত অবস্থায় বোমাটি পড়েছিল। বোমাটি ভিতরে কি করে আসলো তা গভীর ভাবে অনুসন্ধান চলছে।

হাসপাতালের অর্থোপেটিকস ওয়ার্ডের ইন্টার্ণ ডাক্তার মোহাম্মদ অলি আহম্মেদ বলেন, বোমায় আহত কালুর ডান হাতের কব্জি থেকে অনেক খানি মাংস খসে পড়েছে। তবে সে আশংকামুক্ত।

যশোর কোতয়ালি থানার এসআই জাহিদুল ইসলাম বলেন, কারাগারের সীমানার মধ্যে কোয়ার্টারের পাশে পরিত্যক্ত একটি বোমায় কালু নামে এক টোকাই আহত হয়েছে। আমি ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দিয়েছি।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here