যশোরের শার্শায় জাতীয় শোক দিবসে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্টিত

0
191

জাহিরুল ইসলাম মিলন,যশোর জেলা প্রতিনিধিঃ
বাংলাদেশের স্থপতি বাঙ্গালী জাতীর গৌরব বাংলার বীরপুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদত বার্ষিকী যথাযোগ্য মর্যাদার পালন করলো শার্শা ও বেনাপোল বাসী। র‌্যালী ও দিনব্যাপি বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

বুধবার (১৫/০৮/১৮)ইং সকালের দিকে শার্শা উপজেলার উদ্যোগে একটি বিশাল র‌্যালী বের করা হয়। এতে নেতৃত্বদেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু ও শার্শা উপজেলার নির্বাহি কর্মকর্তা পুলক কুমার মন্ডল।

শার্শা উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার শত শত মানুষ এই র‌্যালীতে অংশ নেন। র‌্যালীটি শার্শা পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় থেকে শুরু করে শার্শা থানার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ অডিটরিয়মে গিয়ে শেষ হয়।

পরে উপজেলা পরিষদ কর্তৃক পরিষদ অডিটরিয়মে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন শার্শা উপজেলার ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌসসহ শার্শা উপজেলার ১১টি ইউনিয়নের চেয়ারম্যান ও শার্শা থানার অফিসার ইনচার্জ মোঃ মশিয়ার রহমান ও আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বিকালে বেনাপোল পৌর আওয়ামী লীগের উদ্যোগে আরও একটি বিশাল শোক সভার আয়োজন করা হয়।

উক্ত শোকসভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন আলহাজ্ব শেখ আফিল উদ্দিন এমপি, বিশেষ অতিথি উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহজ্ব এনামুল হক মুকুল।

এছাড়া আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, তাহাজেল হোসেন সভাপতি ৪নং বেনাপোল ইউনিয়ন আওয়াামীলীগ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, মোঃ তাহাজ্জেল হোসেন( সভাপতি) ৪ নং বেনাপোল ইউনিয়ন, আওয়ামী লীগের অহিদুজ্জামান( সভাপতি) শার্শা উপজেলা যুবলীগ ও সদস্য, যশোর জেলা পরিষদ। মোঃ বজলুর রহমান চেয়ারম্যান, ৪নং বেনাপোল ইউনিয়ন ও সভাপতি শার্শা উপজেলা চেয়ারম্যান ফোরাম। মোঃ সাইদুজ্জামান শহীদ সাধারণ সম্পাদক ৪নং বেনাপোল ইউনিয়ন আওয়ামী লীগ। মোহাম্মদ আলী সাধারণ সম্পাদক শার্শা উপজেলা আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগ।

উক্ত জনসভায় বক্তারা ১৫ ই আগস্ট ১৯৭৫ এর ঘটনা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন আদর্শের দিক নিয়ে বিশদ ভাবে আলোচনা করেন। বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলশ পরিশ্রম করে চলেছেন। আগামী দিনে উন্নয়নের ধারাকে ত্বরান্বিত করতে আগামী ২০১৮ এর সংসদ নির্বাচনে বর্তমান সংসদ সদস্য এই এলাকার গনমানুষের প্রিয় মুখ জননেতা আলহাজ্ব শেখ আফিল উদ্দিন কে পুনরায় জয়যুক্ত করার আহ্বান জানান।

বেনাপোল পোর্ট থানার পক্ষ থেকে এস আই হাবিব বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে ১৯৭৫ সালের ১৫ আগস্টের স্মৃতিচারণ করে হত্যার পূর্ণাঙ্গ রূপ সভায় উপস্থাপন করেন, দোষীদের শাস্তির বিষয়ে জোরালো বক্তব্য দেন। একজন পুলিশ কর্মকর্তার বক্তব্যে বঙ্গবন্ধু হত্যার সঠিক তথ্য প্রকাশ পাওয়ায় উৎসুক জনতার মন জয়ী প্রশংসা পায়।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here