ময়মনসিংহ সিটি ভোট ৫ মে, সব কেন্দ্রে ইভিএম

0
599

খবর৭১ঃ ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৫ মে এই সিটি করপোরেশনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সোমবার (২৫ মার্চ) আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ তফসিল ঘোষণা করেন।

ইসি সচিব বলেন, ‘নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৮ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১০ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ১৭ এপ্রিল পর্যন্ত। আর ভোট হবে ৫ মে।’

এই সিটির সব কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে বলেও জানান ইসি সচিব।

দেশের ১২তম ও সর্বশেষ সিটি করপোরেশন ময়মনসিংহ। ৩৩টি সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে এই সিটি গঠিত হয়েছে। সিটি কর্পোরেশনের আয়তন ৯১ দশমিক ৩১৫ বর্গকিলোমিটার। এই সিটি কর্পোরেশনের মোট জনসংখ্যা ৪ লাখ ৭১ হাজার ৮৫৮ জন।

২০১৮ সালের ২ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলার ময়মনসিংহ পৌরসভাকে দেশের ১২তম সিটি করপোরেশন করার সিদ্ধান্ত নেয়া হয়। পরে ওই বছরেরই ১৪ অক্টোবর ভৌগলিক সীমানা নির্ধারণ করে ময়মনসিংহ সিটি করপোরেশনের গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here