মোবাইল কোর্ট পরিচালনায় কক্সবাজারে ৭ ম্যাজিস্ট্রেট নিয়োগ

0
456

খবর৭১:কক্সবাজার জেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার। তারা ‘মোবাইল কোর্ট আইন, ২০০৯’ এর তফসিলভুক্ত সব আইন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে আদেশ জারি হয়েছে। বর্তমানে মোবাইল কোর্ট আইনের তফসিলভুক্ত আইনের সংখ্যা ১১০টি।

মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতা ও মানবতাবিরোধী ধ্বংসযজ্ঞের কারণে রোহিঙ্গারা পালিয়ে এসে কক্সবাজারের টেকনাফ ও উখিয়া উপজেলা এবং বান্দরবান জেলার নাইক্ষ্যাংছড়ি উপজেলায় স্থায়ী ও অস্থায়ী ক্যাম্পসহ বিভিন্ন এলাকায় অবস্থান করছেন। বাংলাদেশে এখন ১১ লাখেরও বেশি নিবন্ধিত রোহিঙ্গা রয়েছেন।

এছাড়া দেশে ইয়াবা প্রবেশের প্রধান রুট কক্সবাজার।

ম্যাজিস্ট্রেট নিয়োগ পাওয়া কর্মকর্তাদের মধ্যে রয়েছেন- কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামসুদ্দোজা, সহকারী শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার এস এম ইসতিয়াক শাহরিয়ার, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে সংযুক্ত কর্মকর্তা রক্তিম চৌধুরী, মো. ফারুক সুফিয়ান, মো. শামীম হোসেন, মো. মামুনুর রশিদ ও মো. আরিফুজ্জামান।

ক্ষমতাপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কোর্ট পরিচালনার আগে জেলা ম্যাজিস্ট্রেটকে অবহিত করবেন। এছাড়া ম্যাজিস্ট্রেটরা প্রতি মাসে কোর্ট পরিচালনার তথ্য নির্ধারিত ছকে পরবর্তী মাসের ১০ তারিখের মধ্যে জেলা ম্যাজিস্ট্রেটের কাছে পাঠাবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here