মেধাবী ছাত্র আব্দুল্লাহ বাঁচতে চায়

0
299

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ-
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভতিচ্ছুক আব্দুল্লাহ আল মামুন (১৯) অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। সে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার দুর্গম চরবিনানই গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে। দেশের কোথাও তার রোগ নির্নয় করতে না পারায় ভারতে গিয়ে চিকিৎসা নেবার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। এজন্য তার আড়াই লক্ষ টাকার প্রয়োজন। বৃহস্পতিবার স্থানীয় সামাজিক সংগঠন সচেতন ছাত্র সমাজের (সিএসএস) পক্ষ থেকে আব্দুল্লাহকে চিকিৎসার জন্য ১০ হাজার টাকা দিয়েছে। আব্দুল্লাহ দেশের বিত্তবানদের নিকট আর্থিক সহযোগিতা কামনা করেছেন।

অসুস্থ আব্দুল্লাহ জানায়, বাবার ছিল বিশাল মুদি দোকান, মা-বাবা আর তিন ভাইয়ের সংসারে তেমন কোন অভাব ছিল না। কিন্তু ২০১০ সালে স্ট্রোকে আক্রান্ত হয়ে বাবা মারা যাওয়ার পরের বছরই যমুনার ভাঙনে দোকানটি নদীতে বিলীন হয়ে যায়। এরপর মালপত্র বিক্রি করে সাভার মডেল কলেজ থেকে এইচএসসি পরীক্ষার অংশ নিয়ে প্রথম শ্রেনীতে কৃতকার্য্য হই। স্বপ্ন দেখি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষ করে বিসিএস ক্যাডার হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার। কিন্তু ভর্তি পরীক্ষার প্রস্তুতির সময় হঠাৎ করে অজানা রোগে আক্রান্ত হয়ে আমি আর চলতে ফিরতে পারছিনা।

আব্দুল্লাহ আরো বলেন, ইতোমধ্যে আমি বঙ্গবন্ধু মেডিকেল কলেজ এন্ড হাসপতাল, খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ এন্ড হাসপতাল ও সাভার এনাম মেডিকেলসহ দেশের বিভিন্ন চিকিৎসাসেবা কেন্দ্রে নানা রকম পরীক্ষা নিরীক্ষা করিয়েছি। দেশের সেরা ডাক্তাররা বোর্ড বসেও আমার রোগ নির্নয় করতে পারেনি। বর্তমানে ধানমন্ডি আনোয়াার খান মর্ডান মেডিকেল কলেজ হাসপতালের প্রফেসর ডা. আলগীর চৌধুরীর তত্তাবধানে রয়েছি। ডাক্তার জানিয়েছেন, ভারতে গিয়ে উন্নত পরীক্ষা নিরীক্ষা শেষে চিকিৎসা নিলে রোগ ভাল হতে পারে। এজন্য আমার আড়াই লক্ষ টাকার প্রয়োজন। দেশের বিত্তবানদের নিকট সহযোগিতা কামনা করছি।

এবিষয়ে বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান ও সম্ভুদিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাহহার সিদ্দীকি জানান, আব্দুল্লাহ আমার বিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিল। হঠাৎ করে আব্দুল্লাহ শরীর রোগাক্রান্ত হয়ে যাচ্ছে। দেশের কোন ডাক্তার রোগ নির্নয় করতে পাড়ছে না। ডাক্তারা ভারতে গিয়ে চিকিৎসা করাতে পরামর্শ দিয়েছে। তবে আব্দুল্লার দরিদ্র মায়ের পক্ষে সম্ভব না ছেলেকে উন্নত চিকিৎসা দেবার অর্থ যোগান দেওয়ার। এজন্য সহৃদয়বানরা এগিয়ে এলে বেঁচে যেতে পারে আব্দুল্লাহ। আব্দুল্লাহকে সাহায্য পাঠাতে রোগীর নাম্বার ০১৮৫৮২১৯৫৪৩ অথবা ইউপি চেয়ারম্যান ০১৭১৮৯২১৩১৬ নম্বরে যোগাযোগ করতে পারেন।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here