মুরাদনগরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

0
506
মুরাদনগরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
ছবিঃ মো: রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি।

খবর৭১ঃ

মো: রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার মুরাদনগরে ২০১৯-২০ অর্থ বছরের রবি ২০১৯-২০ মৌসুমে গম, ভূট্টা, সরিষা, এবং খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ ডাল ও তিল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার বিকেলে উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে কৃষকদের মাঝে এই বীজ ও সার বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা-৩ মুরাদনগর আসনের সংসদ সদস্য, আ’লীগের সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক বিষয়ক সম্পাদক এফ বি সি সি আইয়ের সাবেক সভাপতি ইউসুফ আবদুল্লাহ হারুন (এফসিএ)। উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর, মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন রাসেল। উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাজহারুল ইসলামের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য খাইরুল আলম সাধন, কুমিল্লা উত্তর জেলা কৃষক লীগের সদস্য মো: আক্তার হোসেন, মুরাদনগর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক বেলাল উদ্দিন আহাম্মদ, ইউপি চেয়ারম্যান মো: আবুল হাসেম, শাহজাহান বিএসসি, নজরুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুফি আহাম্মদ, তোফায়েল আহাম্মদ প্রমুখ। এসময় ২০১৯-২০ অর্থ বছরে অধিক ফসল উৎপাদনের লক্ষে উপজেলার ২২টি ইউনিয়নের ২৩৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে গম, ভুট্টা, সরিষা, মুগ, তিল বীজ ও ডিএফপি ও এমওপি সার বিতরন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here