মুক্তিপণের টাকা নিতে গিয়ে আটক কিশোর ‘বন্দুকযুদ্ধে’ নিহত

0
471

খবর ৭১: যশোরে স্কুলছাত্রকে অপহরণের পর মুক্তিপণের টাকা নিতে গিয়ে আটক এক কিশোর পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার আনসার উদ্দিন জানান, বুধবার ভোরে মনিরামপুর উপজেলার নেহালপুর সড়কে কামালপুর জোড়া ব্রিজের কাছে গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহত বিল্লাল হোসেন (১৬) উপজেলার খেদায়পুর গ্রামের মোস্তফা হোসেনের ছেলে। গত বছর এলাকার ভরতপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষা দিয়ে ফেল করে সে।

পুলিশ কর্মকর্তা আনসার উদ্দিন বলেন, রোববার উপজেলার গোপালপুর প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির ছাত্র তারিফ হোসেন (৯) অপহৃত হয়। তার পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী।

“মুক্তিপণের টাকা নিতে মঙ্গলবার দুপুরে কেশবপুরের একটি বিকাশের দোকানে যায় বিল্লাল হোসেন। সেখান থেকে পুলিশ তাকে আটক করে। তার স্বীকারোক্তি অনুযায়ী রাতে তাকে নিয়ে জোড়া ব্রিজের কাছে তারিফের লাশ উদ্ধার করতে যায় পুলিশ। তখন বিল্লালের সহযোগীরা পুলিশকে লক্ষ করে গুলি করে। পুলিশ পাল্টা গুলি করলে বিল্লাল নিহত হয়।”

পরে ওই ব্রিজের নিচ থেকে তারিফের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয় জানিয়ে তিনি বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ একটি শটগান ও একটি গুলি উদ্ধার করেছে।

পরে এ ঘটনায় লিমা বেগম (২০) ও মাসুম বিল্লাহ (২০) নামে আরও দুইজনকে আটক করা হয়েছে বলে তিনি জানান।

নিহত তারিফ ও বিল্লালের লাশ ময়নাতদন্তের জন্য যশোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে অপহরণের সঙ্গে বিল্লালের জড়িত থাকার খবর পেয়ে বিস্ময় প্রকাশ করেছেন তার সাবেক স্কুলশিক্ষক মজনুর রহমান।

তিনি ভরতপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

মজনুর রহমান বলেন, বিল্লাল তাদের বিদ্যালয় থেকে গত বছর জেএসসি পরীক্ষা দিয়ে ফের করেছে।

“বিল্লাল ভাল ছাত্র ছিল না। কিন্তু নিরীহ প্রকৃতির ছিল। তার চেহারা স্মরণ করলে এমন কিছু কল্পনা করা যায় না। আমি বিস্মিত হয়েছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here