মানিকগঞ্জের রতন হত্যা মামলাঃ ২ জনের মৃত্যুদণ্ড

0
519
মানিকগঞ্জের রতন হত্যা মামলা
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা। ছবিঃ ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ

মানিকগঞ্জে রতন হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহানা হক সিদ্দীকি। মঙ্গলবার সকালে আসামিদের উপস্থিতিতে বিচারক এই রায় দেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১০ সালে ৯ মার্চ রাতে মানিকগঞ্জ সদর উপজেলার হিজুলী গ্রামে বিশু মিয়ার ছেলে বসুন্ধরা স্টিল মিলের শ্রমিক রতন (২২) খুন হন। রতনের মোবাইল ফোনের সূত্রে ধরে মানিকগঞ্জ সদর উপজেলার চরহিজুলী গ্রামে মোজাফরের ছেলে আসামি মাসুদ ও বগুড়া জেলার তারাকান্দি গ্রামের বদিউজ্জামানের ছেলে আসামি ছানোয়ারকে ২০১০ সালে ৫ মে গ্রেফতার করে পুলিশ।

আসামিরা রতনকে হত্যা করার কথা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তারা জবানবন্দিতে বলেন, ব্যক্তিগত শত্রুতার জেরে মোবাইল ফোনে রতনকে ডেকে নিয়ে যাওয়া হয়। এরপর রতনকে তারা সদর উপজেলার দেড়গ্রাম এলাকায় ধলেশ্বরী নদীর পাড়ে একটি ভুট্টা খেতে নিয়ে যায়। সেখানে রতনকে গলায় গামছা পেচিয়ে হত্যা করা হয়। হত্যার পর রতনের মোবাইল ফোনটি নিয়ে যায় আসামিরা।

২০১০ সালে ১০ মার্চ সদর থানায় মামলাটি দায়ের করেন রতনের বাবা বিশু মিয়া। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন উপপুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম আসামী মাসুদ ও ছানোয়ারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালতে মোট ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি মথুর নাথ সরকার ও আসামি পক্ষে ছিলেন আনোয়ার হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here