মানবিকতায় বিশ্বের সেরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাঃ উপমন্ত্রী শামীম

0
430

শরীয়তপুর প্রতিনিধি:
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শুধু জাতীয় নেতাই নন, তিনি মানবিকতায় বিশ্বের সেরা প্রধানমন্ত্রী হিসেবে অবতীর্ণ হয়েছেন। মানবিকতা, অসাম্প্রদায়িকতা, উদারতা, প্রগতিশীল, গণতান্ত্রিক ও বিজ্ঞানমনস্ক জীবনদৃষ্টি তাকে করে তুলেছে এক আধুনিক, অগ্রসর রাষ্ট্রনায়ক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন যে নিপীড়িত মানুষের পাশে দাঁড়ানোর জন্য একটি বিশাল হৃদয়ই যথেষ্ট। বাংলাদেশে অফুরন্ত সম্পদ না থাকলেও মিয়ানমার থেকে পালিয়ে আসা নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে জননেত্রী শেখ হাসিনা বিশ্ব মানবতায় উজ্জ্বল দৃষ্টান্ত রেখেছেন। এ কারণেই বিশ্বনেতৃবৃন্দ বলেন, “মেধা ও যোগ্যতা দিয়ে শেখ হাসিনা সারাবিশ্বকে নেতৃত্ব দিতে পারেন”। শনিবার বিকালে শরীয়তপুরের নড়িয়ায় ভাঙনে ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারন সম্পাদক অনল কুমার দে, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার মাহবুর রহমান শেখ, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক সৈয়দ হেমায়েত হোসেন, আক্তারুজ্জামান জুয়েল, সাবেক উপজেলা চেয়ারম্যান ওহাব বেপারী, পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাসান আলী রাড়ী, সাধারন সম্পাদক হাসানুজ্জামান খোকন, সখিপুর থানার সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমূখ।
এসময় নড়িয়ার পদ্মা নদীর ডানতীর রক্ষা বাঁধ প্রকল্পের কাজের অগ্রগতি প্রসঙ্গে উপমন্ত্রী বলেন, নদী ভাঙনের কারণে আর কারও চোখে পানি দেখতে চাই না। আর যেন কোন বসতবাড়িঘর বিলীন না হয় সেজন্য সবাইকে দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে। ভাঙ্গন রোধে কোন ধরনের গাফিলাতি সহ্য করা হবে না। আগামী বর্ষা মৌসুমের আগেই ভাঙ্গন রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কাজ এগিয়ে চলছে, তবে কাজের কোন রকম দূর্নীতি সহ্য করা হবে না।
এর আগে উপমন্ত্রী নড়িয়ার নশাসন ইউনিয়নের ডগ্রী ইসমাইল হোসেন স্কুল এন্ড কলেজের রজত জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here