মানজুকিচের জন্য বিশ্বরেকর্ডটি দুঃস্বপ্নময় হয়ে রইল

0
262

খবর৭১:এমন ঘটনা ফুটবল বিশ্বকাপের ইতিহাসে আর কখনই ঘটেনি। রবিবার রাতে বিশ্বকাপের ২১তম আসরের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে এই কাণ্ড ঘটিয়ে দিলেন চমক জাগানো দল ক্রোয়েশিয়ার স্ট্রাইকার মারিও মানজুকিচ।

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ৬টি গোল হয়। এরমধ্যে একটি ছিলো আত্মঘাতী। বিশ্বকাপের ইতিহাসের ফাইনালে আগে কখনো আত্মঘাতী গোল হয়নি।
মানজুকিচের জন্য বিশ্বরেকর্ডটি দুঃস্বপ্নময় হয়ে রইল। কারণ তার ওই গোল ক্রোয়েশিয়ার হারের কারণও বটে। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ম্যাচের ১৮ মিনিটে ক্রোয়েশিয়ার মানজুকিচের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ফ্রান্স। নিজেদের বক্সের সামনে ফ্রান্সের আঁতোয়ান গ্রিজমানকে ফাউল করেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার মার্সেলো ব্রোজোভিচ। ফলে ফ্রি-কিক পায় ফ্রান্স। ক্রোয়েশিয়ার বিপদ সীমানার ফ্রি-কিক নেন গ্রিজমান।

বাতাসে উড়ে আসা বল সড়ানোর জন্য হেড দেয়ার চেষ্টা করেন ক্রোয়েশিয়ার স্ট্রাইকার মানজুকিচ। কিন্তু বল তার মাথার উপরের অংশে লেগে ক্রোয়েশিয়ার জালে প্রবেশ করে। ফলে আত্মঘাতী গোলে ম্যাচে প্রথম এগিয়ে যায় ফ্রান্স। ফ্রান্সের দ্বিতীয় গোলটিতেও ‘অবদান’ ছিল ক্রোয়েটদের। ডি বক্সের ভেতর বল পেরিসিচের হাতে লাগায় পেনাল্টি ঘোষণা করেন রেফারি। সুযোগ কাজে লাগিয়ে ঠাণ্ডা মাথায় গোল করেন গ্রিজমান।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here