মাদকের মামলা নিষ্পত্তিতে সময় বেঁধে দিল হাইকোর্ট

0
225

খবর৭১ঃমাদক আইনে অভিযোগপত্র আমলে নেয়া মামলাগুলো আগামী ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে নিম্ন আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মামলার তদন্ত কর্মকর্তা এবং সংশ্লিষ্ট আইন কর্মকর্তাকে সাক্ষী উপস্থিত করাসহ মামলা নিষ্পত্তিতে সহযোগিতা করতে বলা হয়। একই সঙ্গে সব জেলার ডিসি, এসপি, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের এসব মামলার বিষয়ে সহযোগিতা করতে বলা হয়েছে। অন্যথায় সংশ্লিষ্টদের ব্যর্থতা থাকলে তাদের জবাবদিহির আওতায় আনা হবে।

মাদক মামলার এক আসামির জামিন শুনানি করতে গিয়ে মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী ফজলুর রহমান।

রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহবুব মোর্শেদ। ২০১৫ সালে ৬০০ ইয়াবাসহ মিজানুর রহমান নামে একজনকে গ্রেফতার করার পর তার বিরুদ্ধে মাদারীপুরের রাজৈর থানায় মামলা করে পুলিশ। এর পর থেকে মিজানুর গ্রেফতার হয়ে কারাগারে আছেন।

তবে মামলার তদন্ত কর্মকর্তা কোনো সাক্ষীকে আদালতে হাজির করতে পারেননি। তাই হাইকোর্টে অন্তর্বর্তীকালীন জামিন চেয়ে মিজানুর আবেদন করলে আদালত তার আবেদন মঞ্জুর করেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here