মাগুরায় ৩ হাজার ৩৪৫ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

0
279

স্বপন বিশ্বাস মাগুরা প্রতিনিধিঃ রবি ও খরিপ-১ মৌসুমে ফসল উদপাদন বৃদ্ধির লক্ষ্যে গতকাল মঙ্গলবার মাগুরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ৩ হাজার ৩৪৫ জন কৃষকের মাঝে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।
২০১৮-১৯ প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে ভুট্টা, সরিষা, বিটি বেগুন এবং খরিপ-১ মৌসুমে মুগডাল ও তিল উৎপাদন বৃদ্ধির লক্ষে সদর উপজেলার এসব বীজ ও সার বিতরণ করা হয়।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ানের সভাপতিতে¦ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ আলী আকবর। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী, সদর উপজেলা কৃষি অফিসার রুহুল আমীন প্রমুখ।
অনুষ্ঠানে সরিষা উৎপাদনের জন্য ১ হাজার ৭০০ জন, ভুট্টা চাষের জন্য ২০০ জন, মুগডাল চাষের জন্য ৪৬০ জন, তিল চাষের জন্য ৯৮০ জন এবং বিটি বেগুন উৎপাদনের জন্য ৫ জন কৃষককে এ সার ও বীজ দেয়া হয়।
এর মধ্যে জন প্রতি ভুট্টা চাষের জন্য ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে। এ ছাড়া সরিষা চাষের জন্য ১ কেজি বীজ, ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার, বিটি বেগুন চাষের জন্য ২০ গ্রাম বীজ, ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার, মুগডাল চাষের জন্য ৫ কেজি বীজ, ১০ কোজি ডিএপি, কোজি এমওপি এবং তিলচাষের জন্য ১ কেজি বীজ ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার সার বিতরণ করা হয়।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here