মশক নিধনে ডিএসসিসির দু’সপ্তাহব্যাপী ক্র্যাশ কর্মসূচি

0
274

খবর ৭১:ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সম্মানিত নগরবাসীকে নিজ নিজ বসতবাড়ির আঙিনা ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেছেন, ডিএসসিসি নিজস্ব সক্ষমতার আলোকে কার্যক্রম পরিচালনা করছে। তবে নগরবাসী এগিয়ে এলে মশক নিধনসহ অন্যান্য কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব হবে।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের বকুলতলায় দু’সপ্তাহব্যাপী মশক নিধন কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। ডিএসসিসি মেয়র বলেন, গত বছর হঠাৎ করে চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব ঘটেছিল। আমরা ওই সময় ব্যাপক মশক নিধন কার্যক্রমের পাশাপাশি হটলাইন চালু করে নগরবাসীদের বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে ওষুধসহ চিকিৎসা ও ফিজিওথেরাপি কার্যক্রম পরিচালনা করেছি।

এ সময় তিনি আরও বলেন, বর্তমানে ডিএসসিসি এলাকায় মশার উপদ্রব অনেক কম। তারপরও ডিএসসিসির পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

ডিএসসিসির মশক নিধন কার্যক্রমের ক্র্যাশ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ সালাউদ্দিন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট এম
এ হামিদ, ওয়ার্ড কাউন্সিলর আবু আহমেদ মন্নাফী, ফরিদউদ্দিন আহমেদ রতন প্রমুখ।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here