মদিনায় নিহত ৩৬ জনের ১১ জন বাংলাদেশি

0
425
মদিনায় নিহত ৩৬ জনের ১১ জন বাংলাদেশি

খবর৭১ঃ সৌদি আরবের মদিনার কাছে ওমরাহযাত্রী বহনকারী বাস দুর্ঘটনায় নিহত ৩৬ জনের মধ্যে ১১ জন বাংলাদেশি। বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার শ্রম কল্যাণ উইং বিষয়টি নিশ্চিত করেছে। শনিবার জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট থেকে শ্রম কল্যাণ উইংয়ের প্রথম সচিব কে এম সালাউদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপিতে জানানো হয়, দুর্ঘটনাকবলিত গাড়িতে ১৩ জন বাংলাদেশি ছিলেন। যাদের দুজন মদিনায় অবতরণ করেছেন, বাকি ১১ জন মক্কার যাত্রী হিসেবে বাসটিতে ছিলেন। যেহেতু আহত চারজনের মধ্যে কোনো বাংলাদেশি নেই ধারণা করা হচ্ছে ১১ জনই নিহত হয়েছেন। এদিকে প্রাথমিকভাবে শুধু ১০ জনের নাম সংগ্রহ করা গেলেও বাস কর্তৃপক্ষ ইকামা নম্বর বা অন্যান্য কোনো তথ্য দিতে পারেনি বলে জানিয়েছে রিয়াদ বাংলাদেশ দূতাবাস।

কর্তৃপক্ষ আরও জানায়, সার্বিক অবস্থা পর্যালোচনা করে দেখা যাচ্ছে যে ডিএনএ টেস্ট ছাড়া কোনোভাবেই মৃত ব্যক্তিদের পূর্ণাঙ্গ তথ্য পাওয়া সম্ভব না। অন্যদিকে মদিনাস্থ আল মিকাত হাসপাতাল কর্তৃপক্ষ জানান, তাদের দেহ পুড়ে ছাই হয়ে গেছে। তাদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের পরিবারের কোনো আত্মীয়-স্বজন যোগাযোগ করলে পরিচয় শনাক্তের উদ্যোগ নেওয়া হবে, তবে মৃতদেহ নিজ দেশে বহন উপযোগী নয় বলেও জানিয়েছেন তারা।

গত বুধবার সন্ধ্যায় মদিনা থেকে ১৭০ কিলোমিটার দূরে মারকাজ আল-আখাল এলাকায় হিজরা রোডে ওই দুর্ঘটনায় ৩৫ জনের মৃত্যু আর চারজনের আহতের খবর দিয়েছে সৌদি সংবাদমাধ্যমগুলো। জানা যায়, রিয়াদের বাথা এলাকার দার আল মিকাত ওমরাহ এজেন্সির ওই বাস মোট ৫০ জন যাত্রী নিয়ে মদিনা গিয়েছিল। একদিন পর ৩৯ জন আরোহী নিয়ে মদিনা থেকে মক্কার উদ্দেশে রওনা হয়ে বাসটি দুর্ঘটনায় পড়ে। আল-আখাল গ্রামের কাছে সড়কের সংস্কার কাজে থাকা একটি লোডারের সঙ্গে সংঘর্ষ হলে বাসটিতে আগুন ধরে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here