মদনে আবারো লকডাউন ঘোষণা

0
482
মদনে আবারো লকডাউন ঘোষণা

আব্দুল আওয়ালঃ করোনাভাইরাস পরিস্থিতিতে
নেত্রকোনার মদন উপজেলার ক্রেতা ও বিক্রেতারা হাট- বাজারে স্বাস্থ্যবিধি না মানায় আবারো লকডউন ঘোষণা করা হল মদন উপজেলা।
শনিবার উপজেলা পরিষদের সামনে উপজেলা প্রশাসন ও ব্যবসায়ীক নেতাদের সমন্বয়ে এক জরুরী সভায় এ সিন্ধান্ত হয়। আগামী মঙ্গলবার থেকে নিত্য প্রয়োজনীয় দোকানপাট ছাড়া আর কোন দোকান খোলা যাবে না । পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ সিন্ধান্ত বলবৎ থাকবে বলে ইউএনও মোঃ ওয়ালীউল হাসান জানান।

দীর্ঘদিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে চলার অঙ্গীকার করে দোকানপাট খুলে দেয় সরকার। কিন্তু বাজার মনিটরিংয়ে দেখা যাচ্ছে, স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করা হচ্ছে না। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে না পারায় স্থানীয় প্রশাসন ও ব্যবসায়ী নেতারা পুনরায় দোকানপাট বন্ধের ঘোষণা দেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসান জানান, ঈদকে সামনে রেখে উপজেলার বিভিন্ন দোকানপাটে নারী ও পুরুষদের প্রচুর ভিড় লক্ষ্য করা যাচ্ছে। অনেকে কোলের শিশুদের নিয়ে আসছেন। তাদের ভিড়ের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। তাই তাদের সুরক্ষার কথা বিবেচনা করে আগামী মঙ্গলবার থেকে মদন উপজেলার সকল ঈদ মার্কেট আবারো লকডাউন ঘোষণা
করার সিন্ধান্ত হয়েছে। তবে নিত্যপণ্যের দোকান গুলো খোলা থাকবে। এ মুহূর্তে ঘরে থাকাই জরুরী।

উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান জানান, ক্রেতাদের অনেকের মুখে মাস্ক নেই। সামাজিক দূরত্বের বিষয়টিও অনেকে মাথায় নিচ্ছেন না। তাছাড়া ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা থাকার কথা থাকলেও তারা এ সব স্বাস্থ্যবিধি অনুসরণ করছেন না। ফলে ব্যবসায়ী নেতাদের সমন্বয়ে এ সিন্ধান্ত নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here