ভোলায় জনসেবার মানোন্নয়ন শীর্ষক কাইযেন সম্মেল

0
223

মিজানুর রহমান
ভোলা প্রতিনিধি:ভোলায় সামগ্রিক মান ব্যবস্থাপনার (টিকিউএম) মাধ্যমে জনসেবার মানোন্নয়ন শীর্ষক কাইযেন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষন কেন্দ্র’র আয়োজনে ভোলা জেলা প্রশাসন ও জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থার (জাইকা) সহযোগীতায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এর সভাপতিত্বে এসময় বক্তারা বলেন, কাইযেন মূলত একটি অনুশিলন। জনগনের সেবার মান বৃদ্ধি করে সেবা প্রদান আরো সহজ ও আন্তরিক করাই এর মূল লক্ষ্য। এর মাধ্যমে সমাজকে উন্নত অবস্থায় উত্তোলনের চেষ্টা করা হয়। প্রতিদিন যদি আমরা আমাদের কাজগুলোকে একটু সুন্দর করি, ভালো করার চেষ্টা করি, তবে অবশ্যই কাজের গুনগত মানের পরিবর্তন আসবে এবং আমরা উন্নত হবো। তাই এ উন্নয়নের ধারাকে আরো বেগবান ও টেকসই করার জন্য সরকারের সকল বিভাগকে সমন্বয়ের সাথে কাজ করার আহবান জানান বক্তারা।
পরে হাইযেন উদ্যোগের ফলে প্রজেক্টরের মাধ্যমে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের অগ্রগতিমূলক কাজের চিত্র প্রদর্শন করা হয়। সম্মেলনে বিভিন্ন সরকারি ও সায়ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here