ভিসির বাসার সামনে ছাত্রলীগের অবস্থানকে ঘিরে অতিরিক্ত পুলিশ মোতায়েন

0
327

খবর৭১ঃঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদে বিজয়ী হিসেবে কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা নুরুল হক নুরুর নাম ঘোষণাকে কেন্দ্র করে ক্যাম্পাসে বিক্ষোভ করেছে ছাত্রলীগ।

সোমবার (১১ মার্চ) রাত সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি মো. আখতারুজ্জামান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

ফলাফল ঘোষণার পরপরই ছাত্রলীগের নেতাকর্মীরা ভিপি পদে নূর মানতে অস্বীকার করে উপাচার্যকে ঘিরে বিক্ষোভ করেন। এসময় তারা প্রহসনের নির্বাচন মানি না মানবো না, শিবিরের চামড়া তুলে নিব আমরা, সিন্ডিকেটের নির্বাচন মানি না, মানবো না, নুরুর পরিষদ মানি না মানবো না ইত্যাদি স্লোগান দিতে থাকেন। এতে অডিটোরিয়ামে হট্টগোলের সৃষ্টি হয়।

ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বিক্ষুব্ধ নেতাকর্মীদের শান্ত করার চেষ্টা করলেও কর্মীরা বিক্ষোভ করেন। এছাড়া সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, বিশ্বিবদ্যালয়ের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ সিনিয়র নেতারাও বিক্ষোভকারীদের থামানোর চেষ্টা করেন।

একপর্যায়ে তারা ভিসি ও প্রক্টরের উদ্দেশে উত্তেজনামূলক বক্তব্য দেয়। তারা ভিপি পদের ফল না মানার ঘোষণা দিয়ে শিক্ষক লাঞ্ছনা ও ব্যালট ছিনতাইকারীয়ের জন্য নুরকে দায়ী করে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান। পরে মঙ্গলবার ( ১২ মার্চ) ভোর ৪টার দিকে উপাচার্য মো. আখতারুজ্জামান সিনেট ভবন ত্যাগ করেন।

বিক্ষোভের একপর্যায়ে ভোর সাড়ে ৪টার দিকে ছাত্রলীগ ভিসির বাসার সামনে অবস্থান নেয়।

এদিকে, ছাত্রলীগের অবস্থানকে কেন্দ্র করে ভিসির বাসার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় পুরো ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here