ভারতে ভণ্ড বাবাদের দ্বিতীয় তালিকা প্রকাশ করল অখিল ভারতীয়

0
319

খবর৭১: ভণ্ড বাবাদের দ্বিতীয় তালিকা প্রকাশ করল অখিল ভারতীয় আখাড়া পরিষদ। এ নিয়ে ওইসব বাবাদের তালিকায় স্থান পেলেন মোট ১৭ জন বাবা।

নতুন তালিকায় রাখা হয়েছে ৩ জনকে। এরা হলেন- দিল্লির বীরেন্দ্র দীক্ষিত, উত্তরপ্রদেশের বস্তির সচ্চিদানন্দ সরস্বতী ও এলাহাবাদের ত্রিকাল ভগবান।
প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে ১৪ জন বাবা’র একটি তালিকা প্রকাশ করে অখিল ভারতীয় আখাড়া পরিষদ। সেই তালিকায় ছিল গুরমিত রাম রহিম, রাধে মা, নির্মল বাবা, রামপাল, আশারাম বাপু ও নারায়ণ সাঁইয়ের মতো বাবার নাম।

উল্লেখ্য, হিসারে গুরমিত রাম রহিম সিংয়ের ডেরায় হানার পর গত সপ্তাহে দিল্লি ও উত্তরপ্রদেশে বীরেন্দ্র দেব নামে এক বাবার আশ্রম থেকে ৪৭ জন নারীকে উদ্ধার করে পুলিশ। এদের মধ্যে ৬ নাবালিকাও ছিল। ওইসব নারী ও কিশোরীকে আশ্রমে আটক রাখা হয়েছিল বলে দাবি পুলিশের।

দেশে ‌যত আখাড়া রয়েছে তাদের একটি সংগঠন অখিল ভারতীয় আখাড়া পরিষদ। নতুন তালিকা প্রকাশ করে সংগঠনের প্রধান স্বামী নারায়ণ নরেন্দ্র গিরি বলেন, সাধারণ মানুষের কাছে আবেদন, এই ধরনের বাবাদের কাছ থকে দূরে থাকুন।

তালিকায় যারা রয়েছেন- বীরেন্দ্র দীক্ষিত, সচ্চিদানন্দ সরস্বতী, ত্রিকাল ভগবান, আশারাম বাপু, রাধে মা, সচ্চিদানন্দ গিরি, গুরুমিত রাম রহিম সিং, স্বামী ওম, নির্মল বাবা, ইচ্ছাধারী বাবা, স্বামী অসীমানন্দ, নারায়ণ সাঁই, রামপাল, আচা‌র্য কুশমুনি, ব্রাহস্পতি গিরি, ওম নমশ শিবায় বাবা, মালখান সিং।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here