ভারতীয় বিএসএফ এর হাতে ঠাকুরগাঁওয়ের ৪ বাংলাদেশী শ্রমিক আটক

0
490
ভারতীয় বিএসএফ এর হাতে ঠাকুরগাঁওয়ের ৪ বাংলাদেশী শ্রমিক আটক


সোহেল পারভেজ, ঠাকুরগাঁও প্রতিনিধি :

ভারতীয় বিএসএফ এর হাতে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী সীমান্ত এলাকায় বসবাসরত ৪ বাংলাদেশি শ্রমিককে আটকের ঘটনা ঘটেছে ।

বৃহস্পতিবার দুপুরের পর ভারতের শৈলপাড়া এলাকার বেসামরিক নাগরিকরা তাদের আটক করে ফুলবাড়ি বিএসএফ জোয়ানদের কাছে হস্তান্তর করেছে এমন তথ্য নিশ্চিত করেছে বিজিবি।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির ভারপ্রাপ্ত কোয়াটার মাস্টার সহকারি পরিচালক মোহাম্মদ রাজ মামুদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, (বাংলাদেশের ঠাকুরগাঁও) হরিপুর উপজেলার পশ্চিম আটঘরিয়া গ্রামের আইজুল হকের ছেলে মোঃ রুবেল (২৫), জয়নুল হকের ছেলে মোঃ মাহাবুব (১৬), দক্ষিণ আটঘরিয়া গ্রামের আইজুল হকের ছেলে মোঃ জামাল (২২), এবং মুন্নাটুলি মিনমিন চাদর গ্রামের সামসুল হকের ছেলে মোঃ মাসুম (১৮) গত ছয়মাস পূর্বে দিনমজুরের কাজে অবৈধভাবে ভারতে প্রবেশ করে।

বৃহস্পতিবার দুপুরের পর তারা বাংলাদেশে ফেরত আসার উদ্দেশ্যে ভারতের অভ্যন্তরে শৈলপাড়া ফুলবাড়ি সীমান্তের ৩৬৯ নং পিলার এলাকায় ঘুরাফেরা করলে ভারতের বেসামরিক নাগরিকরা তাদের সন্দেহমূলক ভাবে আটক করে এবং ফুলবাড়ি ১৪৬ বিএসএফ জোয়ানদের কাছে হস্তান্তর করে। ঘটনার পর বিজিবি ও বিএসএফ ক্যাম্প কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক আহবান করা হয়।

বৈঠকে বিএসএফ বাংলাদেশি ৪ নাগরিককে আটকের বিষয় স্বীকার করেন। বিএসএফ জানানয়, আটককৃতদের কাছে ভারতীয় অস্থায়ী পরিচয়পত্র পাওয়া গেছে এবং তাদের ভারতের গোয়ালপুকুর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান। সহকারি পরিচালক মোহাম্মদ রাজ মামুদ আরো জানান, আটক বাংলাদেশিদের ফেরত আনার চেষ্ঠা চালিয়ে যাবে বিজিবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here