বেলকুচির ভাঙ্গাবাড়ী অগ্রদূত মহিলা সমিতির বার্ষিক সভা অনুষ্ঠিত

0
435

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
“উৎপাদনমূখী সমবায় করি, উন্নত বাংলাদেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী অগ্রদূত মহিলা সমবায় সমিতি লি: এর বার্ষিক সভা উপলক্ষে র‍্যাফেল ড্র, সম্মাননা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা ভাঙ্গাবাড়ী ইউনিয়নের আদাচাকি উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ এসোসিয়েশন ফর সোস্যাল এডভান্সমেন্ট (বাসা) এর আয়োজনে ও হেইফার ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে নিশিবয়রা মানিক নারী উন্নয়ন দলের সভাপতি ইতি তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া মিলন, ভাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী খন্দকার ফজলুল হক ভাষানী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড: অরুনাংশু মন্ডল, সমবায় কর্মকর্তা হোসেন শহীদ, বাংলাদেশ এসোসিয়েশন ফর সোস্যাল এডভান্সমেন্ট (বাসা)’র নির্বাহী পরিচালক আ. ক. ম. সিরাজুল ইসলাম, বেলকুচি প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আশরাফুল আলম তালুকদার আলফু, ভাসা’র উপজেলা সমন্বয়কারী ওসমান গনি, সি এফ হাফিজুর রহমান, শাপলা খাতুন, ভাঙ্গাবাড়ী অগ্রদুত মহিলা সমবায় সমিতির সভাপতি আফরোজা বেগম প্রমূখ।

উক্ত অনুষ্ঠানে বক্তাগন বলেন, মানবিক মূল্যবোধকে সমুন্নত রেখে একে অপরের সহায়তায় এগিয়ে আসতে হবে। সম্প্রীতি ও পারস্পরিক সংহতি বৃদ্ধির মাধ্যমে সুখী ও সমৃদ্ধ সমাজ গঠন করে সমবায়ী মনোভাব গড়ে তোলার মাধ্যমে সমবায় প্রতিষ্ঠা গড়ে তুলতে হবে।
এছাড়া সমবায়ের মাধ্যমে মাংস ও দুদ্ধ উৎপাদন এবং বাজারজাতকরণের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারী কৃষকদের জীবিকায়ন নিশ্চিতকরন (ইএসএল) প্রকল্পের নামক একটি প্রকল্প বাস্তবায়ন করায় এই সমিতিটিকে স্বাগতম জানান বক্তারা।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here