বেনাপোলে ডলার ও ভারতীয় মুদ্রাসহ ৫ পাসপোর্ট যাত্রী আটক

0
349

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : ভারত থেকে পাচার হয়ে আসার পর বেনাপোল চেকপোষ্ট এলাকা থেকে আজ শুক্রবার দুপুরে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রাসহ ৫ জন পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। এদের মধ্যে ৩ জন পুরুষ ও ২ জন মহিলা যাত্রী রয়েছে।

আটকরা হলো, বি বাড়িয়ার আশুগঞ্জ থানার মৃত কাওছার আলীর স্ত্রী ইয়াসমিন আক্তার(৩৫), নারানগঞ্জের ফতুলা থানার আইয়ুব আলীর স্ত্রী শাহেদা বেগম(৩৮), চাঁদপুরের মতলত উপজেলার মৃত টিটু বোকাউলের ছেলে নজরুল ইসলাম(৪১), ঢাকা মিরপুরের খবির উদ্দীনের ছেলে শহিদুর রহমান(৫২) ও আব্দুল মান্নান খানের ছেলে জুয়েল খান(৩২)।

৪৯ বিজিবি’র সহকারী পরিচালক ইমামুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা নিয়ে কয়েকজন পাসপোর্ট যাত্রী ভারত থেকে বেনাপোল চেকপোষ্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। এ ধরনের সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা ৫ জন পাসপোর্ট যাত্রীকে আটক করে আইসিপি ক্যাম্পে নিয়ে আসে। পরে তাদের দেহ ও ব্যাগ তল্লাশী করে ২০ লাখ ৯০০ ডলার, ৩৫ লাখ ২০ হাজার ভারতীয় রুপি ও কয়েকটি মোবাইল সেট উদ্ধার করা হয়। যা বাংলাদেশী প্রায় ৬০ লাখ টাকা। আটকদের বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মালমা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here