বুয়েটের ২৬ শিক্ষার্থী স্থায়ী বহিষ্কারে সন্তুষ্ট আবরারের মা

0
493
বুয়েটের ২৬ শিক্ষার্থী স্থায়ী বহিষ্কারে সন্তুষ্ট আবরারের মা

খবর৭১ঃ আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িত চার্জশীটভুক্ত ২৬ শিক্ষার্থীকে অবশেষে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্তৃপক্ষ স্থায়ীভাবে বহিষ্কার করায় সন্তোষ প্রকাশ করেন নিহতের পরিবার। নিহত আবরারের মা রোকেয়া খাতুন ও ভাই আবরার ফায়াজ শুক্রবার এক প্রতিক্রিয়ায় এ সন্তুষ্টির কথা জানান।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ঘটনায় বুয়েট উত্তাল হয়ে উঠে।শিক্ষার্থীরা হত্যাণ্ডের ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তিসহ স্থায়ী বহিষ্কার দাবিতে আন্দোলনে নামেন এবং দাবি আদায়ে অনড় থাকেন। ঘটনার প্রথমদিকে বুয়েট কর্তৃপক্ষ নানা টালবাহনা করলেও অবশেষে শিক্ষার্থীদের অন্যতম এ দাবি বাস্তবায়ন করলো। বুয়েটের বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনের সিদ্ধান্তক্রমে অভিযুক্ত বুয়েটের এই ২৬ শিক্ষার্থীকে বুয়েট থেকে স্থায়ী বহিষ্কার করা হয়। বহিষ্কৃতদের মধ্যে ২৫ জনই চার্জশীটভুক্ত আসামি। এছাড়া শৃঙ্খলা ভঙ্গের দায়ে আরও ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়।

আবরারের মা রোকেয়া খাতুন আক্ষেপ করে জানান, অবশেষে দেরিতে হলেও বুয়েট কর্তৃপক্ষ আমার ছেলের খুনিদের ছাত্রত্ব বাতিলপূর্বক স্থায়ী বহিষ্কার করেছে, এতে আমি খুশী। তিনি আরও জানান, বিচারিক আদালতে এখন খুনিদের সর্বোচ্চ শাস্তি ও শাস্তির রায় কার্যকরের অপেক্ষায় দিন গুনছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here