বিরোধীদলীয় উপনেতা রওশন, প্রজ্ঞাপন জারি

0
271

খবর৭১ঃ জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদকে জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা করে প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় সংসদ।

সোমবার (২৫ মার্চ) সংসদ সচিবালয় তা প্রকাশ করেছে। জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ স্বাক্ষরিত চিঠির পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। রবিবার প্রজ্ঞাপন জারি করা হলেও আজ প্রকাশ করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘জাতীয় সংসদে সরকারি দলের বিরোধিতাকারী সর্বোচ্চসংখ্যক সদস্য লইয়া গঠিত জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ এমপির (রংপুর-৩) ২৩ শে মার্চ তারিখে পত্রের পরিপ্রেক্ষিতে জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের (লালমনিরহাট-৩) পরিবর্তে ময়মনসিংহ-৪ হতে নির্বাচিত সংসদ সদস্য বেগম রওশন এরশাদকে ‘বিরোধীদলীয় উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) অধ্যাদেশ, ১৯৭৯’ মোতাবেক জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা হিসেবে স্পিকার স্বীকৃতি দান করিলেন।’

এর আগে রবিবার (২৪ মার্চ) ছোট ভাই গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে সরিয়ে বিরোধীদলীয় উপনেতা হিসেবে রওশন এরশাদকে নিয়োগ দেন জাপার চেয়ারম্যান ও সংসদে বিরোদী দলীয় নেতা এইচএম এরশাদ। সাবেক এই রাষ্ট্রপতি এর আগে জিএম কাদেরকে দলের কো-চেয়ারম্যানের পদ থেকেও সরিয়ে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here