বিভিন্ন স্থানে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

0
333

খবর ৭১ঃ দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন। সাতক্ষীরা ও কুমিল্লায় শুক্রবার দিবাগত রাতে দুই মাদক ব্যবসায়ী এবং বরগুনায় শনিবার ভোরে জলদস্যু নিহত হয়েছেন বলে আইনশৃঙ্খলা বাহিনী দাবি করেছে।

সাতক্ষীরা: জেলার শ্যামনগরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চুরি ও মাদক মামলার অাসামি রেজাউল ইসলাম নিহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাতে উপজেলার খানপুর বাজার সংলগ্ন একটি ইটভাটার কাছে কালভার্টের ওপর এ ঘটনা ঘটে। রেজাউল (৪২) বাদোঘাটা গ্রামের আবদুল মাজেদ দফাদারের ছেলে।

এ সময় পুলিশের তিন কনস্টেবল আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি ওয়ানশুটার গান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, মোটরসাইকেল চোরাই সিন্ডিকেটের হোতা রেজাউল ইসলামকে ঢাকার পল্লবী থানা পুলিশ বৃহস্পতিবার একটি গোপন আস্তানা থেকে গ্রেফতার করে। পরে শ্যামনগর থানা পুলিশ তাকে শুক্রবার সকালে সাতক্ষীরায় নিয়ে আসে।

তার স্বীকারোক্তি অনুযায়ী মোটরসাইকেল চোরাই সিন্ডিকেটের আরও তিন সদস্য শামীম, শাহজাহান ও সাহিদুলকে গ্রেফতার করা হয়। এ সময় একটি চোরাই মোটরসাইকেলও জব্দ করা হয়।

জেলা পুলিশের তথ্য কর্মকর্তা ও বিশেষ শাখার পরিদর্শক আজম খান জানান, শুক্রবার দিবাগত রাতে রেজাউলকে নিয়ে খানপুর এলাকায় আরও মোটরসাইকেল উদ্ধার করতে গেলে সেখানে আগে থেকে ওত পেতে থাকা চোরাই সিন্ডিকেটের সদস্যরা তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় পুলিশকে লক্ষ্য করে তারা গুলি করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হন রেজাউল। তাকে দ্রুত শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, তার বিরুদ্ধে এক ডজনেরও বেশি মামলা রয়েছে। ময়নাতদন্তের জন্য তার লাশ সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

কুমিল্লা: র‌্যাব-বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২৭ মামলার আসামি সহিদুল ইসলাম ওরফে সবু মিয়া নামে শীর্ষ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে নগরীর কাপ্তানবাজার সংলগ্ন গোমতী বেরিবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে।

এসময় তার কাছ থেকে বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলিসহ বিপুল পরিমান ইয়াবা ও ফেনসিডিল উদ্ধার করা হয়। সবু মিয়া জেলার সদর দক্ষিণ উপজেলার একবালিয়া গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, শুক্রবার দিবাগত রাতে মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে র‌্যাব এবং বিজিবির পৃথক টহল টিম নগরীর কাপ্তানবাজার সংলগ্ন গোমতী নদীর বেরিবাঁধ এলাকায় অভিযান পরিচালনা করে।

এসময় র‌্যাব-বিজিবির উপস্থিতি টের পেয়ে তাদের উপর হামলা চালায় মাদক ব্যবসায়ীরা। আত্মরক্ষার্থে র‌্যাব পাল্টা গুলি ছুড়লে সহিদুল ইসলাম (৪০) আহত হন। পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কুমিল্লাস্থ র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর আতাউর রহমান জানান, সহিদুল ইসলাম সবু একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদকের ২০টিসহ বিভিন্ন অভিযোগে ২৭টি মামলা রয়েছে।

বরগুনা: পাথরঘাটায় শনিবার ভোরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কাজল নামের এক জলদস্যু নিহত হয়েছেন। তার নাম জানা গেলেও বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে তিনটি দেশিয় আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

জানা যায়, উপজেলার বলেশ্বর নদীর সুন্দরবন সংলগ্ন মাঝেরচর এলাকায় জলদস্যুদের অবস্থানের খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব-৮। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালায় জলদস্যু জাহাঙ্গীর বাহিনীর সদস্যরা। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি করে। এক পর্যায়ে জলদস্যুরা পিছু হঁটলে ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করে র‌্যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here