বিএসটিআই’র ন্যাশনাল মেট্রোলজি ল্যাবরেটরি উন্নয়নের মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
297

খবর ৭১ঃ বিএসটিআই, মহাপরিচালক,  মোঃ মুয়াজ্জেম হোসাইন এর সভাপতিত্বে সার্ক-পিটিবি প্রকল্পের দুইজন ঊর্ধ্বতন কর্মকর্তা এশিয়ার প্রতিনিধি  মেজনার এবং কনসালটেন্ট ডঃ ভি. টি. চিটনিস এর সহিত বিএসটিআই’র সকল পরিচালক এবং এনএমএল-এর টেকনিক্যাল কর্মকর্তাগণের সমন্বয়ে আজ একটি মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বিএসটিআই’র ন্যাশনাল মেট্রোলজি ল্যাবরেটরি উন্নয়নের লক্ষ্যে প্রশিক্ষন, মাস এবং ভলিউমের উপর ইন্টার ল্যাবরেটরি কম্পারিজন (আইএলসি) এবং কারিগরি সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এনএমএল-এর ক্যালিব্রেশন এ- মেজারমেন্ট ক্যাপাবিলিটি CMC) International Bureau of Weights & Measures (BIPM)এর কি কম্পারিজম ডাটা বেজ (KCDB)-তে প্রকাশের ব্যাপারে চঞই (ন্যাশনাল মেট্রোলজি ইন্সটিটিউট) জার্মানীকে সহযোগিতা প্রদানের জন্য মি. মিজনারকে অনুরোধ জানানো হয়। আলোচনাকালে বিএসটিআই, মহাপরিচালক সার্ক-পিটিবি প্রতিনিধিদের ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে ন্যাশনাল মেট্রোলজি ল্যাবরেটরির উন্নয়নসহ কারিগরি প্রশিক্ষনসহ সকল প্রকার সহযোগিতার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

সভায় পরিচালক (মেট্রোলজি), মোঃ আনোয়ার হোসেন মোল্লা উক্ত প্রকল্পের মাধ্যমে সহযোগিতা প্রদান করার জন্য কনসালটেন্টদের প্রতি আহ্বান জানান।

অতঃপর ডঃ ভি. টি. চিটনিস ও মেজনার সার্ক-পিটিবি প্রকল্পের কনসালটেন্ট এবং মোঃ জয়দুল ইসলাম, উপ-পরিচালক (মেট্রোলজি) উভয়েই সার্ক-পিটিবি প্রকল্প ফেজ -৩ এর উপর একটি করে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here